পৌনে ৫ কোটি টাকার সোনা উদ্ধার, পাচারকারীকে হাতের নাগালে পেয়েও  ধরতে পারেনি বিজিবি

ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবির সদস্যরা গোপন সংবাদেও ভিত্তিত্বে সীমান্তে এক অভিযান চালিয়ে প্রায় ৪ কোটি ৭৫ লাখ টাকা মুল্যের ৪ কেজি ৪৭৮.৯৭ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার করেছে। মঙ্গলবার রাতে জীবননগর উপজেলার পাতিলা গ্রামের মাঠ থেকে পরিত্যক্ত অবস্থায় এই সোনার বার উদ্ধার করা হয়।

৫৮ বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গোয়েন্দা সুত্রে খবর পেয়ে বিজিবি সদস্যরা মঙ্গলবার রাতে জীবননগর উপজেলার পাতিলা ঈদগাহ মাঠ সংলগ্ন রাস্তার পাশে অবস্থান গ্রহন করেন। বিকাল ৫টার দিকে এক ব্যক্তি মোটরসাইকেল যোগে পাতিলা ঈদগাহ অতিক্রম করার চেষ্টা করে।

আরো পড়ুন :

> শিক্ষিকাকে আটকিয়ে চাঁদা আদায়ের ঘটনায় ব্যবস্থা নিতে প্রক্টরের গড়িমসির অভিযোগ
> পাঁচবিবিতে অপরিকল্পিত ভাবে মাটি খনন করায় ফসলী জমিতে ধ্বস, হুমকির মুখে বসতবাড়ী

এ সময় বিজিবির সদস্যরা পিছু ধাওয়া করে মোটর সাইকেলে বসে থাকা ব্যক্তির কোমরে জোরে টান দিলে কাপড়ের তৈরি সাদা বেল্ট খুলে বিজিবি টহল দলের হাতে চলে আসে। পাচারকারী বেল্টটি রেখে দ্রুত মোটর সাইকেল চালিয়ে পলিয়ে যায়।

এ সময় বিজিবির হাতে থাকা বেল্টের মধ্যে থেকে ৪ কেজি ৪৭৮.৯৭ গ্রাম ওজনের ১৭টি সোনার বার উদ্ধার করে। এরমধ্যে দুইটি বার গলানো এবং ১৫টি বিয়ারিং সদৃশ্য মার্কারী কালার আবরণ যুক্ত বার ছিল। জবব্দকৃত সোনার বারের বাজার মূল্য ৪ কোটি ৭৪ লাখ ৮৮ হাজার ৭০০ টাকা বলে বিজিবির প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে জীবননগর থানায় মামলা একটি মামলা হয়েছে। সোনা পাচারকারীকে হাতের কাছে পেয়েও বিজিবি সদস্যরা আটক করতে পারেনি।

আগস্ট ২৩, ২০২৩ at ১৭:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কালি/ইর