কালীগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

কালীগঞ্জে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য প্রার্থী লায়ন ইঞ্জিনিয়ার আনোয়ার পারভেজ সাগরের পক্ষ থেকে কালীগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার সময় বঙ্গবন্ধুর মুরালে পুষ্প অর্পণ প্রদান করে শ্রদ্ধা জানান। পরে হেলায় পৌর ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের অফিসে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা শ্রমিক লীগের আহবায়ক ইদ্রিস আলী ইদু ।

আরো পড়ুন :

> নেত্রকোনায় নবনির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি ‘মুক্তির মহানায়ক’ এর উদ্বোধন
> সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রের খসড়া তালিকা বুধবার

দিনটির তাৎপর্য উল্লেখ করে সভাপতির বক্তব্যে ইদ্রিস আলী ইদু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয় সমাবর্তন অনুষ্ঠানের বক্তৃতায় জাতির সামনে ‘সোনার বাংলা’ নির্মাণের মহাপরিকল্পনা তুলে ধরতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকের বুলেটে তার বুক ক্ষত বিক্ষত করে দিয়েছিল। দেশ বিরোধীরা সেদিন বঙ্গবন্ধু নয় বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র করেছিল। দেশে এখনো বিএনপির নেতৃত্বে স্বাধীনতা বিরোধীরা দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের বিরুদ্ধে সবাইকে সতর্ক থেকে মোকাবিলা করতে হবে। মহান মুক্তিযুদ্ধের পর বঙ্গবন্ধুর অসাধারণ নেতৃত্বের দক্ষতা, বাগ্মিতা, প্রশংসনীয় ব্যক্তিত্ব, সততা, নিষ্ঠা ও অবিসংবাদিত জীবনশৈলী প্রজন্মের পর প্রজন্ম ধরে তরুণদের অনুপ্রেরণার এক বিরাট উৎস হয়ে থাকবে। বঙ্গবন্ধুর আদর্শ, রাজনৈতিক নিষ্ঠা ও জাদুকরি ভাষণগুলো সারা বিশ্বের মানুষের বিশেষ করে তরুণ-যুবকদের জন্য অনুপ্রেরণার উৎস হিসাবে রয়েছে। দলমত নির্বিশেষে সকলেই একটি ন্যায়-ভিত্তিক সমাজ গড়ে তোলার জন্য সম্মিলিত প্রচেষ্টা চালালে শোষণের শিকল ভেঙে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব। ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর অতুলনীয় মানবিক গুণাবলি এবং জনগণের প্রতি গভীর ভালবাসা তাকে জনগণের নেতা হিসেবে গড়ে তুলেছিল।

এছাড়াও বক্তব্য রাখেন পৌর ৪ নং ওয়ার্ডের যুবলীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী। এছাড়াও আরো উপস্থিত ছিলেন সাইফুল মেম্বার, আফসার আলী, মনসুর আলী, শরিফুল ইসলামসহ উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও দায়িত্বশীল বৃন্দ।

১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের আত্মার মাগফেরাত ও দেশ জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া পরিচালনা করেন কালীগঞ্জ কাশিপুর জামে মসজিদের ইমাম মাওলানা মনিরুল ইসলাম।

আগস্ট ১৬, ২০২৩ at ১১:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বেহুবি/ইর