কৃষকের ক্ষেত কেটে নষ্ট করে দিল দুর্বৃত্তরা

কৃষকের জমিতে চোখ পড়লো দুর্বৃত্তদের। জমিতে থাকা ধানের রপা কেঁটে নষ্ট করে দেওয়া হয়। এতে কৃষক মতিউর রহমান সর্বশান্ত হয়ে পরেন। ঘটনা বৃহস্পতিবার রাতে চিলারং ইউনিয়ন এলাকায়।

সংবাদে প্রকাশ, স্থানীয় কৃষক মতিউর রহমান বহু কষ্টে প্রায় আধাকানি জায়গায় এবছর ধান চাষ করেছিলেন। বিভিন্ন ভাবে ধারদেনা করে তিনি চাষের কাজ চালিয়ে যাচ্ছিলেন। ধান ক্ষেত গুলিও ভালো ভাবে ফলতে শুরু করে। আর কিছুদিন ধান ক্ষেত গুলি বাজারজাত করার কথা ছিল। তাতে ধারের টাকাও শোধ করা যাবে। তেমনি কিছুটা লাভের মুখও দেখা সম্ভব হবে।

আরো পড়ুন :

> ব্লগার আসাদ নুরের ফাঁসির দাবিতে মতলব উত্তরে বিক্ষোভ
> কোনো ষড়যন্ত্র নির্বাচন বন্ধ করতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

কিন্তু ওনার ক্ষেতের উপর দুবৃর্ত্বদের চোক পরে তাদের নাম হল সহিদুল ৩৫ দবিরুল ৩০ জেমি,সাবিনা। এদিন সকালে কৃষক মতিউর রহমান  ক্ষেতে গিয়ে দেখতে পান গোটা ধান ক্ষেতে কেঁটে নষ্ট করে দেওয়া হয়েছে। এই দৃশ্য দেখে তিনি দিশেহারা হয়ে পরেন। এক সময় ক্ষেতের মধ্যেই কান্নায় ভেঙে পরেন তিনি। ওনার কান্না শুনে ছুটে আসে এলাকার অন্যান্য কৃষকরা।
চিলারং ইউনিয়ন মেম্বার সরজমিনে ধান ক্ষেত প্রত্যক্ষ করেন। কিন্তু কৃষক মতিউর রহমান জানান, ওনার কারোর সঙ্গেই কোন শত্রুতা নেই তার নিজের ভাই আমার শত্রু। কি কারণেই এমন করা হল। কিছুই বুঝ উঠতে পারছেন না তিনি। এখন চরম আর্থিক সংঙ্কটে পরেন কৃষক মতিউর রহমান । কারণ কৃষি কাজ করেই তিনি সংসার প্রতিপালন করে আসছেন। তাই সরকারের নিকট ক্ষতিপূরণের দাবি তুলেছেন কৃষক মতিউর রহমান। এবিষয়ে সাংবাদিক এলাকার মেম্বার কে ৯ বার ফন দেন কোন ফন ধরেনি।

আগস্ট ১০, ২০২৩ at ১৯:৪৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আআ/ইর