কোনো ষড়যন্ত্র নির্বাচন বন্ধ করতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি- সংগৃহীত।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি নির্বাচন বন্ধের পাঁয়তারা করছে। যারা বাসে আগুন দিচ্ছে জনগণ তাদের চিনে ফেলেছে।তবে কোনো শক্তি সাংবিধানিকভাবে নির্বাচন বন্ধ করতে পারবে না।

শুক্রবার (১১ আগস্ট) রাজধানীর তেজগাঁওয়ে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ঢাকা-১২ আসনে ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় মন্ত্রী বলেন, আপনারা শুনেছেন একনেত্রী বলেছেন লন্ডনের নেতা চাচ্ছেন দাউ দাউ আগুন জ্বালাতে।এরপরই সাভারে দেখলাম এক বাসে আগুন দেওয়া হয়েছে। অন্যান্য জায়গাতেও আগুন দেওয়া হয়েছে।অগ্নিসন্ত্রাসীরা আবার এক হচ্ছে।তবে বাংলাদেশের মানুষ অগ্নিসন্ত্রাসীদের চিনে ফেলেছে। জনগণই তাদের উপযুক্ত জবাব দেবে।

আরো পড়ুন :

> সামরিক বাসে হামলায় ২৩ সিরীয় সেনা নিহত
> ঘোড়াঘাটে ভূয়া ডিবি পুলিশকে পুলিশে সোপর্দ

তিনি বলেন, জনগণ আবার প্রধানমন্ত্রীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে অধীর আগ্রহে অপেক্ষা করছে।নিরাপত্তা বাহিনী জঙ্গি দমন ও সন্ত্রাস দমনে কাজ করছে।আওয়ামী লীগ জনগণের শক্তিকে বিশ্বাস করে, কখনো ষড়যন্ত্র করে না। আওয়ামী লীগ গান পাউডারে বিশ্বাস করে না। আওয়ামী লীগ বিশ্বাস করে জনতার শক্তি-যা আওয়ামী লীগের সঙ্গে রয়েছে।জনগণকে নিয়ে আগামীতে যেকোনো ধরনের সহিংসতা প্রতিরোধ করা হবে।

১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালনের সমালোচনা করে মন্ত্রী বলেন, আমরা এটাও দেখেছি, হঠাৎ করে বঙ্গবন্ধুকে যেদিন হত্যা করা হয়েছে, সেদিন খালেদা জিয়া জন্মদিন পালন করে। তার কয়েকটি জন্মদিনের কথা আমরা জানি।

১৫ আগস্টের হত্যাকাণ্ড সম্পর্কে আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি, তাকে কখনও পাব না। কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একে একে বঙ্গবন্ধুর সব স্বপ্ন বাস্তবায়ন করছেন। ১৫ আগস্টে কী হয়েছে আমরা সবাই জানি। কারা হত্যাকাণ্ড ঘটিয়েছিল, কারা মাস্টারমাইন্ড ছিল সবাই জানে। শেখ মনি ও আব্দুর রব সেরনিয়াবাতসহ যাকেই তারা মনে করেছে ঘুরে দাঁড়াবে, তাকেই তারা হত্যা করেছে।

সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

আগস্ট ১০, ২০২৩ at ১৬:৫১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর