শিবগঞ্জে প্রতারণার দায়ে  দুই ইরানী যুবক আটক

বগুড়ার শিবগঞ্জে অভিনব প্রতারনার অভিযোগের দায়ে দুই ইরানী যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। আটকৃতদের বৃহস্পতিবার দূপূরে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়। আটকৃরা হলেন আজাদ (৩৫) ও আসাদর (৩৮)।

থানা সুত্রে যানা যায়, গত শুক্রবার বিকেলে উপজেলা সদরের হৃদয় টেলিকমে দুই ইরানী যুবক আজাদ (৩৫) ও আসাদর (৩৮) সহ ৪/৫ জনের একটি সংবদ্ধ প্রতারক চক্র এসে প্রথমে তারা জানান অডিট করতে এসেছি। প্রত্যারক চক্রের সদস্যরা তাদের মানি ব্যাগ থেকে বিভিন্ন দেশের ডলার বের করে দেখান। তাদের কাছে থাকা নেশা জাতিয় দ্রব্য দোকানের প্রোপাইটার দুলাল মিয়া ও তার ভাগিনার চোখে ও মাথায় হাত বুলিয়ে দেয় । এতে তারা দুজনই বোধ শক্তি হারিয়ে ফেলে এবং প্রতারকের কথামত চলতে থাকে।

আরো পড়ুন :

> ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক উঁচুতে : ড. আব্দুর রাজ্জাক
> জাবিতে ছাত্রলীগের ছিনতাইয়ের কবলে নোবিপ্রবির শিক্ষিকা

এ সময় প্রতারক চক্রের সদস্যদের কথামত দুলাল তার ক্যাশ থেকে ১ লক্ষ টাকা বের করে দেয়। ঘটনার সময় বাহিরের লোকজন দোকানে আসতে চাইলে তাদের সঙ্গে থাকা অজ্ঞাত এক বাংলাদেশী যুবক বলে দোকানে এখন অডিট চলছে এ কারনে তাদের পরে আসতে বলে। এ দিকে টাকা নিয়ে প্রতারক ২ জন দুলালের সাথে কুশল বিনিময় করে এলাকা থেকে দ্রæত চলে যায়। এ ঘটনার প্রায় ১ ঘন্টাপর ব্যবসায়ী দুলাল বুঝতে পারেন তিনি প্রতারকদের ফাঁদে পরে ১ লক্ষ টাকা প্রতারণার স্বীকার হয়েছেন।

এ ব্যাপারে দুলাল মিয়া বলেন, প্রতারক চক্রের সদস্য আমার দোকান অডিট করার কথা জানান। কিছুক্ষনের মধ্যেই নেশা জাতিয় দ্রব্য আমাদের চোখে মুখে দেয়ার কারণে আমরা তাদের কথামত কাজ করতে থাকি। আমাদের কোন জ্ঞান ছিলো না, তারা যা বলে সেই অনুযায়ী কাজ করতে থাকি। এ দিকে এ ঘটনা শিবগঞ্জ থানা পুলিশকে অবহিত করা হয় এবং এ ঘটনার সিসি টিভি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করা হয়। এর ফলে গত বুধবার নওগাঁ জেলা সদর থেকে নওগাঁ ফাড়ি পুলিশ তাদের আটক করে শিবগঞ্জ থানা পুলিশকে অবহিত করে। থানা পুলিশ রাতেই ২ প্রতারককে শিবগঞ্জ থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ আব্দুর রউফ বলেন এ ঘটনায় মামলা নেওয়া হয়েছে এবং থানা পুলিশ নওগাঁ পুলিশের সহযোগিতায় প্রতারকদের গ্রেফতার করে আদালতে প্রেরন করা হয়েছে।

আগস্ট ১০, ২০২৩ at ১৯:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর