ঘোড়াঘাটে গলায় ফাঁস দিয়ে বৃদ্ধের আত্মহত্যা

দিনাজপুরের ঘোড়াঘাটে সমছের আলী (৬০) ষাটোর্ধ এক বৃদ্ধ গলায় ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে আতœহত্যা করেছে। ৬ আগষ্ট শনিবার সন্ধ্যায় উপজেলার ঘোড়াঘাট ইউনিয়ের কুন্দারামপুর গ্রামে এঘটনা ঘটে। সমছের আলী ওই গ্রামের মৃত গফুর আলী মন্ডলের ছেলে। পুলিশ খবর পেয়ে রাত ৯টায় তার মরদেহ উদ্ধার করে।

স্থানীয়রা জানায়, সমছেরের চার ছেলে। চার ছেলেই অটোভ্যান চালক। প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রায়ন প্রকল্পের ঘরে তার স্ত্রী ও ছোট ছেলেকে নিয়ে থাকতেন। সমছের আলী আর্থিক এবং বার্ধক্যজনিত কারণে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। এতে বেশ কিছুদিন হলো মানসিক সমস্যা দেখা দেয় তার। চার পাঁচ দিন আগেও তিনি চাকু দিয়ে নিজের পেটে নিজে আঘাত করে আত্মহত্যার চেষ্টা করেন। পরে তার স্বজনরা দেখতে পেয়ে দ্রুত উপজেলা হাসপাতালে ভর্তি করে এবং সেখানে কর্তব্যরত চিকিৎসক তার পেঠে পাঁচটি সেলাই করেন।

আরো পড়ুন :

> থানচিতে দুই ইউনিয়নের ভ্রমণে নিরুৎসাহী ও নৌ-পথে যোগাযোগ বন্ধ
> রাষ্ট্রীয় পদক অর্জনের জন্য ডা. নাজমুল হককে টেকনো ড্রাগস্ এর শুভেচ্ছা

ঘটনার দিন তার স্ত্রী বিলকিস বেগম পাশেই তার বড় ছেলের বাড়িতে গেলে এ সুযোগ সকলের অগোচরে শয়ন ঘরের আড়ার সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস দেয়। পরে স্থানীয় এক মহিলা জানালা দিয়ে তার ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে সকলকে খবর দেয়।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে স্থানীয়দের সহোযোগীতা ঘরের দরজা ভেঙ্গে লাশ উদ্ধার করে সুরতহাল শেষে, কোন অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করে।

পরিবার ও প্রতিবেশীদের ধারণা আর্থিক ও মানসিক সমস্যা থেকেই সমছের আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। পরে এবিষয়ে তার বড় ছেলে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ।

আগস্ট ০৬, ২০২৩ at ১৬:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাউআমা/ইর