ইজি বাইক চালক প্রকৃত মালিকের  হাতে তুলে দিলেন ১ লক্ষাধিক টাকার মালামাল

বগুড়ার শিবগঞ্জে ইজি বাইক চালকের সততার কারণে ১ লক্ষাধিক টাকার মালামাল ফেরৎ পেলেন গৃহবধূ শিল্পী পারভিন। গতকাল ইজি বাইক চালক থানা পুলিশের মাধ্যমে ওই গৃহবধূকে থানায় এসে হারানো ভ্যানিটি ব্যাগ ও হারানো মামলা বুঝিয়ে দেয়।

জানা যায়, বগুড়া সদরথানার চিংগাসপুর গ্রামের আল আমিন এর স্ত্রী শিল্পী বেগম পারভিন গত ৩১ জুলাই সোমবার দূপূরে মহাস্থান বাসস্ট্যান্ড হতে নিজ বাড়িতে যান। তাড়াহুড়া করে ওই গৃহবধূ ইজি বাইক থেকে নেমে যান। ইজি বাইক চালক গাড়ী নিয়ে চলে আসেন। ওই গৃহবধূর হঠাৎ মনে পরে তার ভ্যানেটি ব্যাগের কথা। তিনি তাৎক্ষনিক শিবগঞ্জ থানায় আসেন এবং পুলিশকে ভ্যানেটি ব্যাগের বিষয়ে অবগত করেন। ওই গৃহবধূ জানান, তার ভ্যানেটি ভ্যাগের ভিতরে একভরী ওজনের স্বর্ণালংকার ও একটি স্মার্ট ফোন ছিলো।

আরো পড়ুন :

> জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের মাজারে অধ্যাপক ডা. নিকুঞ্জ‘র শ্রদ্ধাঞ্জলি
> থানচিতে আমের ফলন ভালো, কাঙ্খিত দাম পাচ্ছে না চাষিরা

সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ সার্কেল) তানভীর আহমেদ জানতে পারেন এবং থানা পুলিশকে বিষয়টি খতিয়ে দেখতে নির্দেশ দেন। থানা পুলিশ ওই গৃহবধূর মোবাইল ফোনে ফোন দিলে ইজি বাইক চালক জানান, ভ্যানিটি ব্যাগ তার কাছে সুরক্ষিত রয়েছে তিনি থানায় এসে ভ্যানেটি ব্যাগটি জমা দিবেন।

যেমন কথা তেন কাজ ওই ইজি বাইক চালক শুভ (১৬) গতকাল থানায় উপস্থিত হয়ে ওই গৃহবধূকে হারানো ভ্যানিটে ব্যাগ ও ব্যাগের ভিতরে থাকা এক ভরী ওজনের স্বর্ণের হার ও স্মার্ট ফোন ফিরে দেন। ইজি বাইক চালকের সততা দেখে সকলে মুগদ্ধ হয়ে যান এবং তার প্রশংসায় পঞ্চমুখর হয়ে যায় উপস্থিত সকলে। যে বয়সে শুভ’র পড়াশোনার করার সময় ঠিক সেই সময়ে তাকে সংসারের হাল ধরতে ইজি বাইক চালাতে হচ্ছে।

এ বিষয়ে শুভ বলেন, হারানো মালামাল ফেরত দিতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। আমার মত সকলে সমাজের ভালো কাজে আসলে সমাজ বদলে যাবে। অন্যের ধন সম্পদের প্রতি লোভ করা উচিৎ নয়।

এব্যাপারে গৃহবধূ পারভীন বলেন, আমি যে, হারানো মালামাল ফেরত পাবো তা আমার জানা ছিলো না। শুভ আমার হারানো স্বর্ণের হার ও মোবাইল ফোন সহ অন্যান্য মালামাল ফেরৎ দিয়েছে। ছোট একটা ছেলে ইজি বাইক চালিয়ে জীবন জীবিকা নির্বাহ করছে। তার সততা দেখে আমি মুগদ্ধ হয়েছি। আল্লাহ যেন তাকে ভালো রাখেন।

এব্যাপারে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুর রউফ বলেন, গৃহবধূর ভ্যানেটি ব্যাগ সহ মালামাল হারানো বিষয়ে থানায় অবগত করেন। শুভ একজন সৎ ছেলে। সে নিজে থানায় এসে হারানো ভ্যানেটি ব্যাগ, স্বর্ণের হার ও মোবাইল ফোন ফেরত প্রদান করেছে। শুভ’র মত সৎ ব্যক্তির প্রয়োজন।

আগষ্ট ০১, ২০২৩ at ১৯:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সামি/ইর