ইবিতে ফ্রান্সে উচ্চ শিক্ষা ও কাজের সুযোগ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফ্রান্সে উচ্চ শিক্ষা ও কাজের সুযোগ বিষয়ক Skill & Friends for life শিরোনামে উন্মুক্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (২৩ জুলাই) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের হামিদুর রহমান মিলনআয়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

ইবি আই আই আর এর পরিচালক অধ্যাপক ড. মামুনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর আলমগীর হোসেন ভূঁইয়া।

আরো পড়ুন :

> বেড়ায় জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত
> শাহজাদপুরে সাজাপ্রাপ্ত ০৪ জন আসামী গ্রেফতার।

বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের অধ্যাপক মিঠুন মোস্তাফিজের সঞ্চালনায় অনুষ্ঠানের স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকাস্থ ফ্রান্স দূতাবাসের কালচারাল এ্যাটাচে জনাব ইউহান গিগারেল এবং ক্যাম্পাস ফ্রান্স বাংলাদেশ এর অফিসার ইন-চার্জ সায়েদা নাসিবা হোসেন। এসময় তাঁরা ফ্রান্সে উচ্চ শিক্ষা ও কাজের সুযোগ সুবিধা নিয়ে কথা বলেন এবং শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা বিষয়ক বিভিন্ন প্রশ্ন উত্তর করেন।

এমন সেমিনার আয়োজনের উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে ক্যাম্পাস ফ্রান্স বাংলাদেশ এর অফিসার ইন-চার্জ সায়েদা নাসিবা হোসেন বলেন, শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সঠিক প্রসেস এবং সুযোগ-সুবিধা সম্পর্কে সচেতন করা। আমাদের দেশের বেশিরভাগ শিক্ষার্থীই জানে না যে ফ্রান্স উচ্চশিক্ষার জন্য কি ধরনের সুযোগ-সুবিধা প্রদান করে থাকে এছাড়াও সঠিক প্রসেস না জানার কারণে অনেক শিক্ষার্থীর উচ্চশিক্ষার স্বপ্ন থাকা সত্ত্বেও সুবিধা থেকে বঞ্চিত হয়।

জুলাই ২২, ২০২৩ at ১৭:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাহো/ইর