সাংবাদিক কে হত্যার ষড়যন্ত্র নিয়ে ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল, থানায় জিডি

গাজীপুরে মহানগর ছাত্রদলের সাবেক সহ-সম্পাদক রমজান আলী বাবু ওরফে ৯৯ বাবুর কন্ঠে আনন্দ টেলিভিশনের গাজীপুর মহানগর প্রতিনিধি ও টঙ্গী প্রেস ক্লাবের সদস্য শেখ মোঃ রাজীব হাসান কে প্রাণনাশ করার উদ্দেশ্যে করা একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ ঘটনায় এলাকায় বেশ উত্তেজনা সৃষ্টি হয়েছে।

জানাযায়, গত ১৪ই জুলাই শুক্রবার রাত আনুমানিক সাড়ে নয়টার সময় এরশাদনগর ১নং বøক বড় বাজারে মাতাল অবস্থায় প্রবেশ করে এক যুবক। বাজারে প্রবেশ করে প্রথমে ছাত্রলীগ নেতা হায়দার খানের দোকানে ঢুকে হায়দার খান ও সাংবাদিক রাজিব হাসান কে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে এবং বিভিন্ন হুমকি ধমকি দেয়। পরবর্তীতে বাজারের লোকজনের কাছে জেলে টঙ্গী পূর্ব থানায় খবর দিলে থানা পুলিশ ঘটনাস্থলে আসলে ওই যুবক যায়।

আরো পড়ুন :

> কালীগঞ্জে এজেন্ট ব্যাংকের ইনচার্জের নামে প্রবাসীর ১৫ লাখ টাকা আত্মসাতের আভিযোগ
> কালীগঞ্জে ইউপি মেম্বার নিহতের ঘটনায় স্ত্রী মেয়ে ও মেয়ের প্রেমিক গ্রেপ্তার

এসময় পুলিশে খবর দেওয়ার কারনে ছাত্রদল নেতা রমজান আলী বাবু স্থানীয় সেচ্ছাসেবক লীগ নেতা জাকির হোসেন কে বলে রাজিব কি এমন সাংবাদিক হইয়া গেছে যে অয় পুলিশ নিয়া আসে। পুলিশ গেলে শালারে পিটামু। বিষয়টি তাৎক্ষনিক জাকির হোসেন সবার সামনে উম্মোচন করলে ছাত্রদল নেতা বাবু সেচ্ছাসেবক লীগ নেতা জাকির হোসেনের সাথে অশালীন ভাষায় কথা বলে এবং বিভিন্ন তালবাহানা শুরু করে। এসময় সেচ্ছাসেবক লীগ নেতা রায়হান সরদার ঘটনাস্থলে উপস্থিত থেকে ছাত্রদল নেতা রমজান আলী বাবু ওরফে ৯৯ বাবুর অশানীন আচরণের প্রতিবাদ জানায়। ঘটনার বিষয়টি এলাকায় ছড়িয়ে পরলে কেচো খুড়তে সাপ বেড়িয়ে আসে। মহানগর ছাত্রদলের সাবেক সহ-সম্পাদক রমজান আলী বাবুর কন্ঠে সাংবাদিক রাজীব হাসান কে প্রাণনাশ করার উদ্দেশ্যে করা একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরবর্তীতে অন্যান্য সাংবাদিক ও নিজ পরিবারের সাথে আলোচনা করে ১৫ই জুলাই বেলা সাড়ে ১২ ঘটিকার সময় টঙ্গী পূর্ব থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে থানা পুলিশ ঘটনাস্থলে গেলে বাবু পালিয়ে যায়। এবিষয়ে টঙ্গী পূর্ব থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।

প্রসঙ্গত, গত কুরবানি ঈদের কিছুদিন আগে টঙ্গী পশ্চিম থানা এলাকার ৫২ নং ওয়ার্ডর নব নির্বাচিত কাউন্সিলর জাহাঙ্গীর বিচারের মাধ্যমে ৭বছর আগের মাদক সেবনের মাফ করে দেওয়া টাকা এলাকায় শালিশির মাধ্যমে তুলে দেন। এবিষয়ে সাক্ষাৎকার নেওয়ার পর ছাত্রদল নেতা এমন চক্রান্ত করে যা ভাইরাল হওয়া অডিও ক্লিপ শুনে বুঝা যায়।

স্থানীয় এলাকাবাসী জানায়, ছাত্রদল নেতা বাবু দীর্ঘদিন যাবত সু-কৌশলে এলাকায় মাদক ব্যাবসা করে আসছে। এছাড়া অনলাইন জুয়া ও সরাসরি জুয়ায় তার রয়েছে বিশাল সিন্ডিকেট। সে নিজেও একজন মাদক সেবী। মাদক ও জুয়ার নেশার সিন্ডিকেট চালাতে অনেকে তাকে মদদ নিয়ে থাকে। একসময় বাড়ি, গাড়ি, দোকান ব্যাবসা থাকলেও জুয়া ও মাদক সেবনের কারণে ধ্বংস হয়েসে সবি। বর্তমানে মাদকের কারবার করে উপার্জিত টাকা জুয়া ও মাদক সেবন করেই উড়িয়ে দেয় বলে জানান স্থানীয়রা। এলাকাবাসী আরো জানায়, সাংবাদিককে নিয়ে যে ষড়যন্ত্র বাবু করেছে তার একটা অডিও আমরা শুনেছি বিএনপি ক্ষমতায় আসার আগেই ছাত্রদল নেতার এমন হুমকি। ক্ষমতায় থাকলে সাংবাদিকদের মারার এমন প্লান করলে সাধারণ জনগনের অবস্থা কি হবে।

এবিষয়ে সাংবাদিক রাজীব হাসান জানায়, বেশ কিছুদিন যাবত আমি লোকমুখে জানতে পারি ছাত্রদল নেতা রমজান আলী বাবু ওরফে ৯৯ বাবু আমার ক্ষতি করতে চাইছে। বাবু আমাকে হত্যা করার যে চক্রান্ত সাজিয়েছে তার একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। রমজান আলী বাবু ১ নং বøকের রফিক ওরফে কসাই রফিকের ছেলে। রমজান আলী বাবুর বিরুদ্ধে মাদক সহ থানায় একাধীক অভিযোগ রয়েছে। এছাড়া স মাদকাসক্ত এবং ওর বিরুদ্ধে মাদকসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। জীবন স্থানীয় একাধীক মাদক কারবারিদের মাদকের কারবারে সেল্টার দিয়ে থাকে এবং নিজেও সরাসরি এই কারবার করে আসছে। বাবু এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকাÐের সাথে জড়িত। ওর দ্বারা যে কোন সময় আমার ও আমার পরিবারের যে কোন বড় ধরনের ক্ষতি হতে পারে। আমি আইনের প্রতি অগাত শ্রদ্ধা বিশ্বাস রেখে টঙ্গী পূর্ব থানায় এ বিষয়ে অভিযোগ ও সাধারণ ডায়েরি করেছি। আশা রাখি দ্রæত ব্যাবস্থা গ্রহন করা হবে।

এবিষয়ে টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল ইসলাম জানান, এবিষয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। রাজীব হাসান সাধারণ ডায়েরী করেছেন। আমরা তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা গ্রহন করবো।

জুলাই ১৮, ২০২৩ at ২১:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেরাহা/ইর