যশোরে ৬ বছরে জব্দকৃত মাদকদ্রব্য ধ্বংস করলো বিজিবি

ছবি- সংগৃহীত।

যশোর সীমান্ত এলাকা থেকে বিভিন্ন সময়ে জব্দ করা বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসব মাদকদ্রব্যের মধ্যে ভারতীয় ফেনসিডিল, বিভিন্ন ধরনের মদ, গাঁজা, হেরোইন, ইয়াবা, সাপের বিষ, আনাগ্রা, ভায়াগ্রা, সেনেগ্রা রয়েছে; যার আনুমানিক বাজারমূল্য ২৫ কোটি টাকা।

বুধবার বেলা ১১টার দিকে ৪৯ বিজিবি যশোর সদর দপ্তর প্রাঙ্গণে এই মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

মাদকদ্রব্য ধ্বংসকরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবির খুলনা সেক্টর কমান্ডার ক. মামুনুর রশীদ, ৪৯ বিজিবি যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আহমেদ হাসান জামিল, ৪৯ বিজিবি যশোর ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর মো. সেলিমুদ্দোজা, অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক ইউসুফ মিয়া, যশোর প্রেস ক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান প্রমুখ।

আরো পড়ুন :

> গোমস্তাপুর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মো. সামছুল আজমের বিদায় সংবর্ধনা
> একই স্কুলে দুই নিয়ম বিদ্যালয়ের ভিতরে শিক্ষার্থীদের পা খালি, শিক্ষকদের পায়ে থাকে জুতা

বিজিবির খুলনা সেক্টর কমান্ডার ক. মামুনুর রশীদ বলেন, মাদকাসক্তের কারণে একটি সমাজ, দেশ ও জাতি ধ্বংস হয়। তাই বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় জেলার সীমান্ত এলাকা থেকে বিজিবির সদস্যরা গত ২০১৭ সালের ১ মে থেকে চলতি বছরের ১ মে পর্যন্ত ছয় বছরে বিপুল পরিমাণ মাদক জব্দ করে ধ্বংস করেছন।

ধ্বংস করা মাদকদ্রব্যে হলো ফেনসিডিল ৭৫ হাজার ৫ বোতল, বিভিন্ন প্রকার মদ ৫ হাজার ৫১৩ বোতল, গাঁজা ১ হাজার ৭০৩ কেজি, হেরোইন ৭ হাজার ৯৮২ কেজি, ইয়াবা ২১ হাজার ৫টি, ভারতীয় ভায়াগ্রা ট্যাবলেট ৬৯ হাজার ৫০টি, বিভিন্ন ধরনের ভারতীয় নিষিদ্ধ ট্যাবলেট ৩ হাজার ৭টি, সিরাপ-১ ও সাপের বিষ ১ পাউন্ড।

জুলাই ১৩, ২০২৩ at ১২:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর