ঠাকুরগাওয়ে জমি দখলকে কেন্দ্র করে মারপিট ও শ্লীলতাহানীর অভিযোগ

ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে বিরোধের জেরে মারপিট ও নারীদের শ্লীলতাহানীর অভিযোগ পাওয়া গেছে।শুক্রবার সদর উপজেলার পশ্চিম পারপূগী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মোছা. মুক্তা পারভীন নামে এক নারী বাদী হয়ে গত রোববার সদর থানায় একটি লিখিত অভিযোগ জমা করেছেন।

লিখিত অভিযোগে জানা যায়, সদর উপজেলার জামালপুর ইউনিয়নের পশ্চিম পারপূগী গ্রামের শরিফুল ইসলাম নিজের ক্রয়কৃত ও পৈত্রিক সূত্রে পাপ্ত জমি ভোগ দখল করে বিভিন্ন ফসল আবাদ করে আসছেন। কিন্তু পাশ্ববর্তী শাহপাড়া গ্রামের মো. কফিলউদ্দীনের ছেলে মো. আফসারুজ্জামান লিমন (২৯) একদল লোকজন নিয়ে জবর দখলের উদ্দেশ্যে ওই জমিতে প্রবেশ করে দখলের চেষ্টা করেন।

আরো পড়ুন :

> রাবি’র তাহের হত্যা, মহিউদ্দিন-জাহাঙ্গীরের প্রাণভিক্ষার আবেদন নাকচ, ফাঁসি যে কোনো সময়
> নেত্রকোনার বারহাট্টায় ‘ডাকাতির প্রস্তুতিকালে’ অস্ত্রসহ আটক ৬

এ সময় শরিফুল ইসলাম, তার স্ত্রী ও পরিবারের লোকজন বাঁধা দিলে আফসারুজ্জামান লিমন ও তাদের বাহিনী শরিফুল ইসলামকে মারপিট করে গুরুতর জখম করে। এ সময় তার স্ত্রী মুক্তা পারভীন ও তার নাবালিকা কন্যা সামিয়া তাসনিম এগিয়ে গেলে তাকেও মারপিট করে জামা-কাপড় টানা হেচড়া করে শ্লীলতাহানী ঘটায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করায়। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় বিবাদীরা হলেন সদর উপজেলার জামালপুর ইউপির শাহাপাড়া গ্রামের কফিল উদ্দীন (৫৮), তার স্ত্রী মোছা. লায়লুন নাহার (লিলা) (৪৪), ছেলে মো. আফসারুজ্জামান লিমন (২৯), মৃত আলী হোসেন চৌধুরীর ছেলে সুলতান আলী চৌধুরী (৪৫), তার স্ত্রী মরিয়ম চৌধুরী (মিরা) (৪০), পশ্চিম পারপূগী গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মো. জাহাঙ্গীর আলম (৫২), জাহাঙ্গীর আলমের স্ত্রী লিপি আক্তার (৪৪), পঞ্চগড় জেলার তেঁতুলিয়া থানার সিপাইপাড়া গ্রামের জহিরুল ইসলামের স্ত্রী হীরা আক্তার (৩২), ঠাকুরগাঁও সদর উপজেলার মালিগাঁও গ্রামের মৃত দবির উদ্দিনের ছেলে লতিফর রহমান (৪৮), ফুটকিবাড়ী গ্রামের মৃত আবিরুল ইসলামের ছেলে আইনউদ্দীন (৫০), পারপূগী গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে সাইফুল ইসলাম (৪০) সহ অজ্ঞাতনামা ৮/১০ জন।

এ ব্যাপারে ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ মো. ফিরোজ কবির বলেন, এ বিষয়ে লিখিত একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।

জুন ২৭, ২০২৩ at ২০:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর