ঢাকা ১৮ আসনের এমপি প্রার্থী হতে চান এসএম তোফাজ্জল হোসেন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসনে সরকার দলীয় এমপি মনোনয়ন প্রত্যাশী হিসেবে আত্মপ্রকাশ করতে চান এসএম তোফাজ্জল হোসেন।তিনি সাবেক সভাপতি বৃহত্তর উত্তরা থানা আওয়ামীলীগ,সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ , মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। ইতিপূর্বেও তিনি দলীয় নমিনেশন চেয়েছিলেন বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়। সুদীর্ঘ সময় তিনি দক্ষিণখান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে এলাকার জনগণের হৃদয়ে প্রিয় মানুষ হিসেবে স্থান করে নিয়েছেন।

আগামী জাতীয় নির্বাচনে ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে নিজেকে উপস্থাপন করে এলাকার বিভিন্ন বিষয় নিয়ে উক্ত প্রতিবেদকের সাথে আলোচনা করেন।

আরো পড়ুন :
> কুড়িগ্রামে বাস তল্লাশি করে অবৈধ কারেন্টজাল সহ গ্রেফতার-১
> গাবুরাতে সিসিডিবি আয়োজিত কমিউনিটির ঝুঁকি মূল্যায়নের তথ্য বৈধকরণ কর্মশালা

তিনি বলেন আগামী সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী লোহমানবী,জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে ঢাকা ১৮ আসন থেকে নমিনেশন প্রদান করেন তাহলে আমি এলাকার উন্নয়নে কাজ করে যাব।

ঢাকা-১৮ হলো বাংলাদেশের জাতীয় সংসদের ৩০০টি আসনের মধ্যে জাতীয় সংসদের ১৯১নং আসন। উত্তরখান, দক্ষিণখান, খিলক্ষেত, তুরাগ, উত্তরা পূর্ব ও পশ্চিম , বিমানবন্দর এবং ভাটারা থানার একাংশ এলাকা নিয়ে গঠিত।

গ্যাস, পানি সংকট, জলাবদ্ধতা ও রাস্তাঘাট সংকীর্ণ এই অঞ্চলের প্রধান সমস্যা। যত্রতত্র ময়লার ভাগাড়। বেশিরভাগ এলাকার রাস্তাঘাট সরু ও ভাঙাচোরা। এছাড়াও নোংরা পরিবেশ, অতিরিক্ত মশা-মাছির উপদ্রব, বেওয়ারিশ কুকুরের উপদ্রব, চুরি-ছিনতাই, মাদক সহ নানা সমস্যায় জর্জরিত এ এলাকার বাসিন্দারা। এতে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। এখনও পানি ও পয়োনিষ্কাশন ব্যবস্থা গড়ে উঠেনি। এলাকাবাসীর অভিযোগ বিগত কয়েক বছরে এ এলাকায় তেমন কোনো উন্নয়নমূলক কাজ হয়নি। এলাকায় উন্নয়নের ছোঁয়া লাগেনি বহুদিন বিশেষ করে তুরাগ, উত্তরখান, দক্ষিনখান এলাকার অবস্থা বেহাল। অনেক এলাকায় এখনও ফুটে উঠে গ্রামের প্রতিচ্ছবি। পাকা সড়কগুলোও চলাচলের অনুপোযোগী। বাড়ির আশপাশে ডোবানালা বা খালি জায়গায় যত্রতত্র ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা।

আমি এমপি নির্বাচিত হলে এখানের সব উন্নয়নমূলক কাজ করে যাব। এলাকার রাস্তাঘাটের উন্নয়নসহ অবৈধ দখল, সন্ত্রাস, মাদক ও চাঁদাবাজি প্রতিরোধ করব। আধুনিক নগরায়নের মাধ্যমে নিরাপদ জীবনযাপন নিশ্চিত করা হবে। শিক্ষা-সংস্কৃতির মান উন্নয়ন করে সবার জন্য আজীবন শিক্ষার সুযোগ তৈরি করব। গরিব-দুঃখী ও ছিন্নমূল মানুষের পাশে থেকে আজীবন সেবা করে যাব। ঢাকা-১৮ আসন একটি মডেল আসনে রূপান্তরে ভূমিকা পালন করব। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার আদর্শ ও নীতি অনুসরণ করে জলাশয় পরিষ্কার পরিচ্ছন্ন করে মশার বংশবিস্তার রোধ করব। গ্যাস ও পানির সুব্যবস্থা করব। শিক্ষার মান উন্নয়নে যথাযথ চেষ্টা করব। সবার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এলাকার উন্নয়নে কাজ করব। পরিশেষে ঢাকা ১৮ আসনের সকল জনগণকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানান তিনি।

জুন ২২, ২০২৩ at ১৯:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোরইমি/ইর