বেড়ায় দুর্ঘটনা রোধে কার্যকর পদক্ষেপের দাবিতে মানববন্ধন

পাবনার বেড়ায় সড়ক-মহাসড়কে বিশৃঙ্খলা, অনিয়ন্ত্রিত গতি,ট্রাফিক অব্যস্থাপনা ও সড়ক দুর্ঘটনা রোধে প্রয়োজনীয়  স্পিপড ব্রেকার নির্মাণ পদক্ষেপ গ্রহণের দাবীতে বৃশালিখা কোল ঘাটে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী ।

সোমবার(২৯ মে)সকালে বেড়া কোলঘাট এলাকায় এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। বেড়া পৌর এলাকার বৃশালিখা গ্রামবাসী ও বেড়া নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্দ্যোগে মানববন্ধন উপস্থিত ছিলেন,ঢাকা মহানগর আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম মজনু,পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ,উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক মতিউর রহমান মজনু,সাঁথিয়া উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন,সাবেক ছাত্রলীগ নেতা রিগান হোসেন, নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু দায়েন খাঁন,সাধারণ সম্পাদক জহুরুল ইসলামপ্রমুখসহ ওই এলাকার কয়েকে হাজার সাধারণ মানুষ।

আরো পড়ুন :
> ক্ষেতলালে মাদকবিরোধী অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত
> বগুড়ায় অনুমোদনহীন সিটি স্ক্যান সেন্টারে জরিমানা: প্রতিষ্ঠান সিলগালা

মানববন্ধনে বক্তারা বলেন, আগের তুলনায় সড়ক-মহাসড়কগুলোতে সড়ক দুর্ঘটনার হার কমে আসলেও স¤প্রতি দুর্ঘটনার হার বৃদ্ধি পেয়েছে। কী এর কারণ? কেন এমন হচ্ছে? সড়ক-মহাসড়কে লাশের মিছিল থামাবে কে? স্বজনদের কান্না থামাবে কে? সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়াবে কে? সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর এসব প্রশ্ন তোলেন বক্তারা।

তারা আরোও বলেন,অপ্রাপ্ত বয়স্ক ড্রাইভার ও বেপরোয়াগতিতে ট্রাক চালানোর কারণে বিগতদিনে ট্রাকের সঙ্গে বাসের, মাইক্রোবাস, কাভার্ডভ্যান, সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের সংঘর্ষে নিহত হয়েছে অন্তত ১০ জন। এ ছাড়া ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান, ব্যাটারিচালিত অটোরিকশা, ভটভটি, লেগুনা, নসিমন-করিমন ও মোটরসাইকেলের সংঘর্ষে ৭/৮ জন নিহত হয়েছে। শুধু ট্রাকচাপায় নিহত হয় আটজন।

বেড়া কোল ঘাট এলাকা হতে ডাকবাংলো মহাসড়কেই লোকাল ট্রাকের সঙ্গে ব্যাটারিচালিত অটোরিকশা, ভটভটি, লেগুনা, নসিমন-করিমন ও মোটরসাইকেলের সংঘর্ষে ৭/৮ আহত হয়ে পঙ্গুত্ব বরণ করেছেনে।

বেড়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাদিউল ইসলাম জানান,গত রবিবার(২৮মে) যে দূর্ঘটনায় নান্নু প্রাঃ মারা গেছেন সেই ঘাতক ট্রাক ও ড্রাইভারকে আটক করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে এখনো লিখিতভাবে অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।তবে বেড়া উপজেলায় ট্রাক-বাস,মোটরসাইকেলসহ সকল যান চলাচলে মনিটরিং করা হবে।

বেড়া উপজেলা নির্বাহী মো. সবুর আলী বলেন,এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি, অপ্রাপ্ত বয়স্ক ড্রাইভার,বেপরোয়াগতিতে ট্রাক চালানোর বিষয়ে আলোচনা করে ব্যাবস্থা ও বিশেষ বিশেষ স্থানে স্পিপড ব্রেকার নির্মাণ করা হবে।

মে ২৯, ২০২৩ at ১৮:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হারহা/ইর