ইবিতে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের ৩য় তলার সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থী কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, অফিসে আসা ফাইল ও চিঠিগুলো যথাযথভাবে সংরক্ষণ, নির্ভুলভাবে, সঠিক সময়ে, সঠিক ব্যক্তির কাছে সেগুলো উপস্থাপন এবং নির্দেশনা অনুসারে ব্যবস্থা নেওয়া হলে প্রতিষ্ঠানের কর্মী হিসেবে তা হবে শুদ্ধাচার।

আরো পড়ুন :
> লালমনিরহাটের হাতীবান্ধায় ৪০ কেজি গাঁজাসহ আটক ১
> মদনে স্থানীয় সাংবাদিকদের সাথে নবাগত ইউএনওর মত বিনিময়

সময় মত অফিসে উপস্থিত থাকার জন্য নজরদারিটা কর্তৃপক্ষের দিক থেকে নয়, আপনাদের মনের ভিতর থেকে হতে হবে। আপনার উপর ন্যস্ত দায়িত্ব প্রতিপালনের ক্ষেত্রে আপনি আপনার কাছে জবাবদিহি করবেন। এখানে যদি আপনি ক্লিয়ারেন্স পান তাহলে বুঝবেন আপনি শুদ্ধাচারের দিকে এগিয়ে যাচ্ছেন। কর্মশালার নির্যাস পুরোপুরি গ্রহণ করে তা কর্মজীবন ও পারিবারিক জীবনে প্রতিপালনের আহ্বান জানান উপাচার্য।
কর্মশালার সভাপতির বক্তব্যে ট্রেজারার অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া প্রত্যাশা ব্যক্ত করে বলেন, প্রতিদিনের সুশৃংখল কর্মকান্ডের মাধ্যমে আমরা সবাই মিলে ইসলামী বিশ্ববিদ্যালয়কে স্বনামধন্য একটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলবো।
এছাড়াও উদ্বোধনী পর্বে উপ-রেজিস্ট্রার (প্রশাসন) ও এপিএ বাস্তবায়ন টিমের ফোকাল পয়েন্ট চন্দন কুমার দাসের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান।
কর্মশালার মূল পর্বে রিসোর্স পার্সন হিসেবে ট্রেজারার অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া এবং উপ-রেজিস্ট্রার (প্রশাসন) ও এপিএ বাস্তবায়ন টিমের ফোকাল পয়েন্ট চন্দন কুমার দাস আলোচনা করেন। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিসের কর্মচারীবৃন্দ কর্মশালায় প্রশিক্ষণার্থী হিসেবে অংশগ্রহণ করেন।

মে ২৩, ২০২৩ at ১৭:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাহো/ইর