কালীগঞ্জে বেদে পল্লীতে ধর্ষনসহ ৫ মামলার আসামিকে তুলে নেওয়ার অভিযোগ

ঝিনাইদহের কালীগঞ্জে রাসেল আহমেদ নামে এক বেদে নেতাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করা হয়েযছে। এ ঘটনায় বেদে সম্প্রদায়ের সদস্যরা শুক্রবার সকালে মানববন্ধন ও বিক্ষোভ করেছে।

রাসেল কাালীগঞ্জ পৌর এলাকার কাশিপুর বেদে পল্লীর খলিলুর রহমানের ছেলে। রাসেল ধর্ষণ ও মারামারিসহ ৫ মামলার আসামি। যদিও পুলিশ রাসেলকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি অস্বিকার করেছেন।

রাসেলের বোন আনজু খাতুন জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে একটি সাদা রং এর পিকআপ ও একটি মাইক্রো এবং একটি পুলিশ পিকআপ নিয়ে ১০ থেকে ১২ জন আমাদের বাড়ি আসে। এসময় আমার ভাই রাসেল ঘরে ঘুমিয়ে ছিল। তারা পুলিশ পরিচয় দিয়ে আমার ভাই রাসেলকে নিয়ে যায়। এরপর থেকে পুলিশ রাসেলকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি অস্বীকার করছেন। আমার ভায়ের খোঁজে র‌্যাব, পুলিশ ও ডিবি পুলিশের সাথে যোগযোগ করেছি কিন্তু আমাার ভায়ের খোজ কেউ দিতে পারেনি।

স্থানীয় বেদে পল্লীর বাসিন্দারা জানিয়েছে, বেদে নেতা রাসেল আহমেদ ও স্থানীয় বাসিন্দা যুবলীগ নেতা আরিফুর রহমান আরিফ বেদে পল্লীতে জুয়া, মাদক ও দেহ ব্যবসা চালিয়ে আসছিল। দীর্ঘদিন এ দলের প্রধান নেতৃত্বে ছিল আরিফুর রহমান আরিফ নামে ওই যুবলীগ নেতা। এ পল্লীর জুয়া, মাদক ও দেহ ব্যবসাকে কেন্দ্র করে বেদে পল্লীর রাসেল আহমেদ ও মনিরুল ইসলাম নামে দু’জনের নেতৃত্বে বিভক্ত হয়ে বিবাদ শুরু হয়। এরই জের ধরে ২০২২ সালে ২৯ নভেম্বর সন্ধ্যা রাতে ওই পল্লীতে দুই গ্রুপের সংঘর্ষে আরিফ নিহত হয়। এরপর থেকে ওই গ্রুপের নেতৃত্ব দিচ্ছে বেদে রাসেল ও নিহত আরিফের স্ত্রী রেশমা খাতুন।

কালীগঞ্জ থানার ওসি আব্দুর রহিম মোল্লা জাানান, রাসেল নামে কাউকে তুলে নেওয়া হয়েছে কিনা এমন ঘটনা আপনার কাছ থেকে প্রথম শুনলাম। তবে, কালীগঞ্জ থানার কোন পুলিশ সদস্য রাতে তার বাড়িতে যায়নি এবং তাকে আটকও করেনি। এছাড়া অন্য কেউ তাকে তুলে নিয়ে গেছে কিনা আমার জানা নেই। মানববন্ধন সম্পর্কে বলেন, আমি জেনেছি রাসেলকে আটকের জন্য মানববন্ধন করেছে বেদে পল্লীর সদস্যরা।

মে  ১২, ২০২৩ at ১৭:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বেহুবি/ইর