মানিকগঞ্জ শিক্ষককে কুপিয়ে হত‌্যা চেষ্টা- গ্রেফতার ৩

বুধবার (১০ মে) রাত ৯টার দিকে র‌্যাব ৪, সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আরিফ হোসেন ৩ আসামী‌কে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে ব‌লেন, বুধবার বিকালে সাভা‌রের আশুলিয়া থেকে তাদের গ্রেফতার করে মানিকগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

গ্রেফতার আসামিরা হলো, সদর উপজেলার পুটাইল ইউনয়নের মধ্যে পুটাইল এলাকার মৃত পঁচা মিয়ার ছেলে ফজলুর রহমান (৫৫), একই এলাকার মুনছের আলীর ছেলে সজিব মিয়া (২৮) ও মজিবর রহমানের ছেলে উজ্জল (২৭)।

শিক্ষক মো. জামাল উদ্দিনকে (৪৭) কুপিয়ে আহত করার ঘটনায় সদর থানায় মামলা হয়। বুধবার বিকালে বাদী হয়ে মামলাটি করে আহত স্কুল শিক্ষক মো. জামাল উদ্দিনের স্ত্রী আশা আক্তার। মামলায় ৫ জনের নাম উল্লেখসহ আরও ৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

র‌্যাবের হাতে গ্রেফতার ৩ আসামী ছাড়াও এই মামলায় অন্য দুই আসামি হলো, একই এলাকার মজিবর রহমানের ছেলে কাজল (২৪) ও ফজল মিয়ার ছেলে সোহাগ (২০)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সদর উপজেলার পুটাইল ইউনিয়নের লেমুবাড়ী বিনোদা সুন্দরী উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সিনিয়র সহকারী শিক্ষক মো. জামাল উদ্দিন এবং একই স্কুলের শরীরচর্চা শিক্ষক আবুল হোসেন মানিকগঞ্জ শহরের গঙ্গাধর পট্টি এলাকার নিজ বাসা থেকে প্রতিদিনের মতো মোটরসাইকেলে নিজ কর্মস্থল বিদ্যালয়ে যাচ্ছিল। সদর উপজেলার বেতিলা বালিরটেক সড়কের হিজলাইন এনবিসি ইটভাটা নির্জন এলাকায় পৌঁছামাত্র দুর্বৃত্তরা দেশীয় ধারালো অস্ত্র দিয়ে জামাল উদ্দিনের ওপর অতর্কিত হামলা চালায়।

একপর্যায়ে জামাল উদ্দিন অচেতন হয়ে মাটিতে পড়ে গেলে আসামিরা ঘটনাস্থল থেকে চলে যায়। এরপর স্থানীয়দের সহযোগিতায় জামাল উদ্দিনকে সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হলে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাৎক্ষণিক উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে সেখান থেকে আহত জামাল উদ্দিনকে ঢাকার প্লাটিনাম হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

আহত শিক্ষক জামাল উদ্দিনের স্ত্রী আশা আক্তার জানায়, তার স্বামী এখনো আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। আইসিইউতে থাকার কারণে কারো সাথে কোনো কথা বলছে না। তার স্বামীর মাথায় একটি, ডান পায়ে দুটি, বাম পায়ে একটি, ডান হাতে দুটি, বাম হাতে চারটি এবং পিঠে একটি করে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। এছাড়া লোহার রড দিয়ে পেটানোর কারণে শরীর, হাত পা ফুলে গেছে।

মা‌নিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার বলেন, আহত স্কুলশিক্ষকের স্ত্রী আশা আক্তার বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ আরও পাঁচজনকে অজ্ঞাত আসামি করে মামলা করেছে। তিনি বলেন, এই মামলার তিনজন আসামি ইতিমধ্যে র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে।

মানিকগঞ্জ র‌্যাব ৪ কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মো. আরিফ হোসেন বলেন, স্কুল শিক্ষককে কোপানোর ঘটনাটি গুরুত্ব দিয়ে জড়িতদের গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। পরে ঢাকা জেলার আশুলিয়া ও নবীনগর থেকে গোপন সংবাদের ভিত্তিতে ৩ আসামিকে গ্রেফতার করা হয়।

মে  ১১, ২০২৩ at ১৩:৪১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোআহার/ইর