ঝিনাইদহে পান চোর সন্দেহে গ্রামবাসির গনপিটুনিতে মানসিক প্রতিবন্ধি নিহত

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শালিখা গ্রামে পান চোর সন্দেহে গ্রামবাসীর গনপিটুনিতে সূর্য্যমান (৬২) নামে এক বৃদ্ধকে হত্যার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (০৪ মে) সকালে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি সিরাজগঞ্জ জেলার এনায়েনপুর উপজেলার মাধবপুর গ্রামের রামচন্দ্রমানের ছেলে। তিনি মানসিক ভাবে অসুস্থ ছিলেন। অনেকের ধারনা মানসিক অসুস্থ হওয়ায় তিনি পান বরজে ঢুকে হয়তো পান ছিড়ছিলেন। এটাকেই চুরি বলে তাকে পিটিয়ে আহত করে। এদিকে স্থানীয়রা জানান, বুধবার (০৩ মে) সকালে পান বরজে ঢুকে পান পাতা ছেড়াছিড়ি করছিলেন সূর্য্যমান।

আরো পড়ুন :
> কোটচাঁদপুরে পিকআপ ও ব্যাটারীচালিত ভ্যানের সংঘর্ষে ২ শিশুসহ ৩ জন নিহত
> ভোলায় অগ্নিকান্ডে ১১ দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

এরপর গ্রামবাসী চোর সন্দেহে তাকে গণপিটুনি দিলে তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে অজ্ঞাত অবস্থায় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ রেজোয়ান আহমেদ জানান, নিহত ওই ব্যক্তি অজ্ঞান অবস্থায় বুধবার সকালে হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু গটে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন আছে। কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম মোল্ল্যা জানান, খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। নিহত ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তে পর বিস্তারিত জানা যাবে। এদিকে পান চুরির মসতো তুচ্ছ ঘটনায় একজন তাজা মানুষকে খুন করার ঘটনা নিয়ে সমাজিক যোগোযোগ মাধ্যমে নানা আলোচনা সমালোচনার জন্ম দিয়েছে।

মে  ০৪, ২০২৩ at ১৫:০৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর