শার্শায় প্রথম দিনের এসএসসি পরীক্ষা উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত

যশোরের শার্শায় ২০২৩ সালের এসএসসি প্রথম দিনের পরীক্ষা উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ও নকল মুক্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩০ এপ্রিল ) সকাল ১০টা থেকে উপজেলার সবকটি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা শুরু হয়। পরীক্ষা কেন্দ্রে ৩০ মিনিট পূর্বে সকল শিক্ষার্থীদের প্রবেশ করানো হয়। তবে সকাল সাড়ে ৯টা থেকেই বিভিন্ন কেন্দ্রের সামনে পরীক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতি দেখা গেছে।

আরো পড়ুন :
> অভয়নগরে এক নারীকে বেধরক পিটিয়ে জখম, থানায় অভিযোগ
> চৌগাছায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের তথ্য মতে,উপজেলার ৭ টি কেন্দ্রে মোট ৩ হাজার ৮ শ ৩১জন পরীক্ষর্থী ছিলো। এর মধ্যে ১০২ জন অনুউপস্থিত ছিলো।এছাড়াও এসএসসি (ভোকেশনাল) ২ টি ও দাখিল ২ টি কেন্দ্রে পরিক্ষার্থিরা পরিক্ষা হচ্ছে শান্তিপুর্নভাবে।

সরেজমিনে পরীক্ষা শুরুর পরে কেন্দ্র গুলোতে উপজেলা নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল ও মাধ্যমিক শিক্ষা অফিসার সহ দায়িত্ব প্রাপ্ত সরকারি কর্মকর্তারা পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান জানান, উপজেলার ৭ টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা সুন্দর, শান্তিপূর্ণভাবে ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া পরীক্ষা সুন্দর ও সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত করতে কেন্দ্রগুলোতে একটি মেডিকেল টিম কাজ করছে। পুশিল কেন্দ্রের বাহিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে। কেন্দ্রের চারপাশে ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি থাকায় পরীক্ষার সময় কেন্দ্রের চারপাশে জনসমাগম বা জড় হওয়া সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়।

পরীক্ষা শেষে শিক্ষার্থীরা জানায় প্রশ্নমালা সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী ভালো হয়েছে এবং সুষ্ঠু সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।
এপ্রিল ৩০, ২০২৩ at ১৭:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর