উত্তরা পূর্ব থানায় ইয়াবা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

মাদক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী নারী মাদক কারবারি’ সাথী আক্তার (২৪)কে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ২।

র‌্যাব বলছে, গ্রেফতারকৃত আসামির নাম সাথী আক্তার (২৪)। সে পটুয়াখালী জেলার সদর থানার আনোয়ার হোসেনের কন্যা বলে জানা গেছে । আজ বুূধবার র‌্যাব-২ এর সিনিয়র এএসপি সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ ফজলুল হক এ খবর নিশ্চিত করেছেন ।

আরো পড়ুন :
> রূপগঞ্জে ছয় শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ
> টানা ৫ দিনের ছুটির কবলে বেনাপোল স্থলবন্দর

মো. ফজলুল হক জানান, ২০১৯ সালের ১৭ আগষ্ট সালে রাজধানীর উত্তরা পূর্ব থানায় দায়েরকৃত মাদক মামলার আসামী সাথী আক্তার (২৪) এর বিরুদ্ধে পাঁচ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অপরাধে উত্তরা পূর্ব থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয় । সাথী আক্তার ওই মাদক মামলায় ১৬ মাস জেল খাটার পর ২০২০ সালে শেষের দিকে জামিনে বের হয়ে নিয়মিত হাজিরা না দিয়ে গ্রেফতার এড়ানোর জন্য আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে আত্মগোপনে ছিল ।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, পরবর্তীতে বিজ্ঞ আদালত ওই মাদক মামলার অবগত সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ ও তথ্য প্রমাণ সহ দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় বিশেষ দায়রা জজ ও বিচারক (জেলা ও দায়রা জজ) দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২, ২০২২ সালের ২৮ এপ্রিল আসামী সাথী আক্তার (২৪)’কে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন ।

ঘটনার বিবরণে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি চৌকস দল গতকাল মঙ্গলবার সন্ধায় রাজধানীর হাতিরঝিল থানা এলাকায় অভিযান চালিয়ে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রাপ্ত পলাতক আসামি সাথী আক্তার (২৪) গ্রেফতার করতে সক্ষম হয় ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেফতারকৃত আসামী এক জন পেশাদার মাদক চক্রের সক্রিয় নারী সদস্য। তার বিরুদ্ধে একটি অপহরণ মামলাও রয়েছে । সে দীর্ঘদিন ধরে বেআইনীভাবে সীমান্তবর্তী জেলা থেকে নেশা জাতীয় মাদকদ্রব্য ইয়াবা রাজধানীতে নিয়ে এসে তার অন্যান্য সংঘবদ্ধ সহযোগীদের নিকট সরবরাহ পূর্বক মাদক ব্যবসা করে আসছিলো ।

গ্রেফতারকৃত নারী আসামির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছে র‌্যাবের এ কর্মকর্তা ।

এপ্রিল ১৮, ২০২৩ at ১৪:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোরইমি/ ইর