এশিয়ান ও মাইটিভি’র সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, আদালতে মামলা

যশোরের বাঘারপাড়া উপজেলার নারিকেলবাড়িয়া বাজারের ডক্টরস ক্লিনিকে চাঁদাবাজির অভিযোগে মাইটিভি ও এশিয়ান টিভির সাংবাদিক পরিচয়দানকারী ৫ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে । বৃহস্পতিবার নারিকেলবাড়িয়ার ডক্টরস ক্লিনিকের স্বত্বাধিকারী ডাক্তার জামিউল হাসান সেতু বাদী হয়ে এ মামলা করেছেন ।
সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল মামলাটি আদেশের জন্য দিন ধার্য করেছেন । বাদীর আইনজীবী নওয়াজ মো. শহিদী বিষয়টি নিশ্চিত করেছেন ।

আরো পড়ুন :
> বিমানবন্দরে ভিভিআইপি টার্মিনাল ভাঙা শুরু
> যশোরের শার্শায় পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা

আসামিরা হলেন, যশোর সদরের বালিয়াডাঙ্গা গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে এশিয়ান টিভির সাংবাদিক পরিচয়দানকারী নাসিম রেজা, বসুন্দিয়ার কেফায়েতনগর গ্রামের আক্তারের ছেলে এশিয়ান টিভির সাংবাদিক পরিচয়দানকারী ইয়াছিন, বাঘারপাড়ার বন্দবিলা ইউনিয়নের চন্ডিপুর গ্রামের মৃত বানু শেখের ছেলে মাই টিভির সাংবাদিক পরিচয়দানকারী আক্তারুজ্জামান মিম, নারিকেলবাড়িয়ার মৃত মতিয়ার রহমানের ছেলে এশিয়ান টিভির সাংবাদিক পরিচয়দানকারী ইমাম আলী ওরফে বিপ্লব হোসেন ও মণিরামপুরের ভোমরদাহ গ্রামের আব্দুর রউফের ছেলে এশিয়ান টিভির সাংবাদিক পরিচয়দানকারী শাওন । অভিযোগ আছে,  এরা সাংবাদিক পরিচয় দিয়ে গোটা জেলা দাপিয়ে বেড়াচ্ছে ।

জানা গেছে, বাদীর নিজস্ব নারিকেলবাড়িয়া বাজারে ডক্টরস্ ক্লিনিক আছে । সেখানে (বাদী) ডাক্তার জামিউল হাসান সেতু ও তার স্ত্রী ডাক্তার সোনিয়া শারমিন সুনামের সাথে রোগিদের সেবা দিয়ে আসছিলেন । গত ১০ এপ্রিল বিকেল ৪টার দিকে আসামিরা সাংবাদিক পরিচয় দিয়ে ডক্টরস্ ক্লিনিকে প্রবেশ করে । এসময় তারা রোগীদের ভয়ভীতি দেখিয়ে ছবি ও ভিডিও ধারণ করা শুরু করে । তাদের পরিচয় জানতে চাইলে তারা এশিয়ান ও মাই টিভির সাংবাদিক এবং প্রেসক্লাব যশোরের সদস্য বলে পরিচয় দেয় । ছবি ও ভিডিও ধারণের কথা জানতে চাইলে তারা বাদীকে বলেন আপনার ক্লিনিকে অনেক সমস্যা আছে এধরনের অভিযোগ এনে এলোমেলো প্রশ্ন করে ১ লাখ টাকা চাঁদা দাবি করেন । পরে বাদী নিরূপায় হয়ে আসামিদের ৫ হাজার টাকা চাঁদা স্বরূপ দেন । বাকী ৯৫ হাজার টাকা আগামি ১০ দিনের মধ্যে পরিশোধ না করলে- বাদী ও তার ক্লিনিকের মানসম্মান ধুলোয় মিশিয়ে দিবে বলে হুমকি দিয়ে চলে যায় । পরে বাদী খোঁজখবর নিয়ে জানতে পারেন সাংবাদিক পরিচয়দানকারী ওইসব প্রতারকরা প্রেসক্লাব যশোরের কোন সদস্য না ।

উল্লেখ্য আসামি আক্তারুজ্জামান মিমের বিরুদ্ধে এর আগেও একাধিক চাঁদাবাজির অভিযোগে সমাজের কথা পত্রিকায় সাংবাদ প্রকাশিত হয়েছে । এছাড়া বিভিন্ন লোকজনের কাছ থেকে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে ।

এপ্রিল ১৪, ২০২৩ at ১৪:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/দেপ্র/ ইর