৫ শ কোটি টাকা ব্যয়ে নির্মিত বাড়ির মালিকের বিরুদ্ধে দুদকের মামলা

বগুড়ার শিবগঞ্জ উপজেলার দেউলি গ্রামে প্রাসাদসম বাড়ির মালিক সাখাওয়াত হোসেন টুটুলের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) । ৯ই এপ্রিল (রোববার) দুর্নীতি দমন কমিশন বগুড়া সমন্বিত কার্যালয়ে এই মামলা দায়ের করেন বগুড়া সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক কামরুজ্জামান । জ্ঞাত-আয়বহির্ভুত ৯ কোটি ৩২ লাখ ১৩ হাজার ৮৬১ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করায় তার বিরুদ্ধে মামলাটি হয় ।

আরো পড়ুন :
> বেনাপোলে মাদক কারবারি আটক
> পোশাকের দাম বাড়লেও কমেনি ক্রেতা জমে উঠেছে ঈদ বাজার

জানা গেছে, সাখাওয়াত হোসেন টুটুল শিবগঞ্জ উপজেলা দেউলি গ্রামের আব্দুল হাই সরকারের ছেলে । তিনি এএইচজেড অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ (প্রা.) লিমিটেডের চেয়ারম্যান ও ঢাকার ধানমন্ডিতে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল, গাজীপুর টাটকা ফুড প্রডাক্ট ফ্যাক্টরি, গ্রামের বাড়িতে একটি ইটভাটা এবং একটি কোল্ডস্টোরেজ ছাড়াও শতাধিক বিঘা আবাদি জমির মালিক । এছাড়াও অনেক ব্যবসা রয়েছে তার । তিনি গ্রামে শ্বেতপাথর দিয়ে প্রাসাদসম বাড়ি নির্মাণ করেছেন । ২০০৬ সাল থেকে ১০ বছর ধরে এক একর জমিতে বাড়িটি নির্মাণে প্রায় ৫০০ কোটি টাকা ব্যয় হয়েছে বলে কথিত আছে। তবে সেই বাড়িতে কেউ বসবাস করে না । সাখাওয়াত হোসেন টুটুল সপরিবারে ঢাকায় থাকেন ।

এর আগে ২০১৮ সালে ঢাকার মতিঝিল থানায় রূপালী ব্যাংকের দিলকুশা শাখা থেকে ৯৩ কোটি টাকা ঋণখেলাপির অভিযোগে সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম একটি মামলা করেন । মামলার পর তাকে গ্রেপ্তার করা হয় এবং তিনি কারাগারেও ছিলেন কিছু দিন ।

দুদকের বগুড়া সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক কামরুজ্জামান বলেন, সাখাওয়াত হোসেনকে সম্পদ বিবরণী দাখিলের আদেশ দেওয়া হলে তিনি ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি তার সম্পদ বিবরণী দাখিল করেন । বিবরণীতে দেখা যায়, তার স্থাবর অস্থাবর মিলে সম্পদের পরিমাণ ১৮ কোটি ৫৭ লাখ ৫৭ হাজার ৮৩৭ টাকা । কিন্তু যাচাইকালে তার স্থাবর অস্থাবরসহ মোট গ্রহণযোগ্য সম্পদ পাওয়া যায় ৯ কোটি ২৫ লাখ ৪৩ হাজার ৯৬৭ টাকার । এই হিসাবে সাখাওয়াত জ্ঞাত-আয়বহির্ভ‚তভাবে ৯ কোটি ৩২ লাখ ১৩ হাজার ৮৬১ টাকার সম্পদ ভোগ দখলে রেখেছেন । অবৈধভাবে সম্পদ অর্জন করায় দুদক আইন- ২০০৪ সালের ২৭- এর (১) ধারায় সাখাওয়াত হোসেন টুটুলের বিরুদ্ধে মামলা করা হয় ।

এপ্রিল ১২, ২০২৩ at ১৫:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/সামি/ ইর