উলিপুরে ছেলের বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ

উলিপুরে ছেলে ও পুত্রবধূর বিরুদ্ধে বৃদ্ধ মাকে নির্যাতন করার অভিযোগ উঠেছে । এ ঘটনায় ভুক্তভোগী মা সাহেরা বেগম (৬৫) থানায় লিখিত অভিযোগ দেয়ার তিন দিন পেড়িয়ে গেলেও কোন সুরাহা মেলেনি । ছেলের হামলায় আহত ও আতঙ্কিত ওই মা নিরাপত্তাহীনতায় বর্তমানে তার মেয়ের বাড়িতে অবস্থান করছেন । বুধবার ( ৫ এপ্রিল ) বিকালে তনুরাম এলাকায় এ ঘটনা ঘটে । ভুক্তভোগী সাহেরা বেগম তনুরাম গ্রামের মৃত আব্দুস ছালামের স্ত্রী ।  তার ছেলের নাম শাহাদৎ আলী মুকুল ( ৪২ ) ও পুত্রবধূর নাম মাসুদা আক্তার ঝর্ণা ( ৩৬ ) ।

আরো পড়ুন :
> হাফেজ তাকরীম কে অভিনন্দন জানালেন সৈয়দ আহমদ শফী
> গাজীপুর সিটি নির্বাচনে নগরবাসী মেয়র হিসেবে দেখতে চায় কামরুল আহসান কে

অভিযোগ সূত্রে জানা গেছে , পান্ডুল ইউনিয়নের তনুরাম এলাকায় সাহেরা বেগম দুই ছেলেসহ স্বামীর বাড়িতে বসবাস করে আসছেন । গত ৫ এপ্রিল পারিবারিক বিষয় নিয়ে বড় ছেলে শাহাদৎ আলী মুকুল ( ৪২ ) এর সাথে ঝগড়া বিবাদ শুরু হয় । এ সময় মুকুল ও তার স্ত্রী ওই বৃদ্ধাকে গলা ধরে ধাক্কা দেন ও সুপারির গাছের বাকল দিয়ে মারধর করে আহত করেন । পরে স্থানীয় লোকজন এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। চিকিৎসাধীন অবস্থায় তিনি থানায় লিখিত অভিযোগ করেন । পুলিশ কোনও ব্যবস্থা না নেওয়ায় দুই দিন চিকিৎসা শেষে তিনি নিরাপত্তার কথা চিন্তা করে বাড়িতে না গিয়ে মেয়ের বাড়িতে আশ্রয় নেন বলে জানা গেছে ।

ভুক্তভোগী সাহেরা বেগম সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, হাসপাতালে ভর্তি হওয়ার পর বুধবার ( ৫ এপ্রিল ) রাতেই আমি থানায় লিখিত অভিযোগ করেছি । পরদিন থানা থেকে পুলিশ বিষয়টি তদন্ত করতে প্রথমে আমার এলাকায় ও পরে হাসপাতালে গিয়ে আমার কাছে বিস্তারিত শোনে । ভর্তি হওয়ার দুইদিন পর আমি কিছুটা সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে মেয়ের বাড়িতে চলে যাই । সেদিন থেকে মেয়ের বাড়িতেই অবস্থান করছি । ছেলে ও ছেলে বউয়ের ভয়ে আমি আমার বাড়িতে যেতে পারছি না । তারা আমাকে বাড়ি থেকে বের করে দিতে চায় । আমাকে মেরে ফেলার হুমকি দেয় । ওই বাড়িতে নাকি আমার কোনও অধিকার নাই । তাহলে এই বয়সে আমি কোথায় যাবো  কার কাছে বিচার চাইবো ।

ছেলের হাতে আগেও একাধিকবার নির্যাতনের শিকার হয়েছেন জানিয়ে ভুক্তভোগী এই মা আরও বলেন, অভিযোগ দেয়ার কয়েক দিন পেড়িয়ে গেলেও থানা পুলিশ কোন ব্যবস্থা নেয়নি । তারা আমাকে মিমাংসা করতে বলে । আগেও মিমাংসা করে দিছে । তারপরও আমাকে মারে , এখনও নির্যাতন করছে । মিমাংসা না, আমি অমন ছেলে ও ছেলের স্ত্রীর বিচার চাই ।

ছেলে শাহাদৎ আলী মুকুল মাকে নির্যাতনের বিষয়টি অস্বীকার করে বলেন, এ গুলো ভন্ডামি কথা । আমি মাকে মারধর করিনি । এছাড়া আমার স্ত্রী ঘর থেকে বাহিরে বের হয়না । মাকে মারধর করার প্রশ্নই উঠে না । পারিবারিক বিরোধে এসব অভিযোগ করা হচ্ছে জানিয়ে মুকুল বলেন, ঘটনার দিন মা আমার বোনের বাড়িতে ছিলেন । আমার ছোট ভাইয়ের সাথে আমার ধস্তাধস্তির খবরে মা বাড়িতে এসে কোনও কিছু না শুনে আমাকে ধরছে । এসময় তাকে অন্যরা ছুটিয়ে নিয়েছে । এ বিষয়টি আমার ছোট ভাই ও ভগ্নিপতি বাড়ানোর চেষ্টা করছে ।

থানা পুলিশ বলছেন, মা-ছেলের দ্বন্দ্বের বিষয়ে এর আগেও থানায় অভিযোগ হয়েছিল । তখন উভয় পক্ষকে নিয়ে মিমাংসা করা হয়েছে । এবারও ভুক্তভোগী মা নির্যাতনের অভিযোগে লিখিত অভিযোগ করেছেন । বিষয়টি মিমাংসার চেষ্টার পাশাপাশি আইনি ব্যবস্থাও নেওয়া হচ্ছে । তবে এবার ভুক্তভোগী মা মিমাংসায় আগ্রহী নন ।

উলিপুর থানার ওসি শেখ আশরাফুজ্জামান অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, এক পুত্রবধূর কারণে বারবার বিরোধ তৈরি হচ্ছে । এবার ধাক্কা ধাক্কির ঘটনা ঘটেছে বলে প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে । আমরা অভিযোগটি জিডি মূলে গ্রহণ করে আদালতে পাঠিয়েছি । পাশাপাশি মা-ছেলের মধ্যে মিমাংসা করার চেষ্টা করা হচ্ছে ।
এপ্রিল ১০, ২০২৩ at ১১:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/নদা/ ইর