কাজিপুরে মেরামত হচ্ছে না ভাঙ্গা সেতু

সিরাজগঞ্জের কাজিপুর এবং বগুড়ার ধুনট উপজেলার সংযোগ সড়কের পাঁচগাছি গ্ৰামের গুরুত্বপূর্ণ স্থানের একটি সেতুর পাটাতন ভেঙে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে, এতে দুর্ভোগে পড়েছে চলাচলকারী জনসাধারণ, শিক্ষার্থীরা, কৃষক এবং কৃষি পণ্যবাহী যানবাহন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি আগামী অর্থবছরের আগে দুর্ভোগ লাঘবের কোন সম্ভাবনা নেই। হরহামেসা ঘটছে দুর্ঘটনা।

স্থানীয় সূত্রে জানা যায়, এই সড়ক ব্যবহার করে প্রতিদিন দুই উপজেলার কয়েক হাজার যাত্রী সাধারণ, স্কুল কলেজের শিক্ষার্থী এবং পণ্যবাহী গাড়ি যাতায়াত করে আসছিল। সেতুটি ভেঙ্গে যাওয়ার সবচাইতে বেশি ভুক্তভোগী হয়ে পড়েছে স্থানীয় কৃষকরা। জমিতে কৃষি সামগ্ৰী এবং উৎপাদিত কৃষিপণ্য পরিবহনে চরম ভোগান্তিতে পোহাতে হয় তাদের।

সোনামুখী হাটে আগত ধুনটের কৃষিপণ্য ব্যবসায়ী মুকুল ক্ষোভের সাথে জানায় ভাঙ্গা সেতুর কারনে ১০ কিলোমিটার রাস্তা অতিরিক্ত ঘুরতে হয়েছে। পাঁচগাছি বহুমুখী উচ্চ বিদ্যালয় শিক্ষক সোহেল রানা বলেন, এই ব্রীজের উপর দিয়ে আমার বিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতায়াত, ব্রীজটি সংস্কার না হওয়ায় তারা দুর্ভোগের শিকার হচ্ছে। স্থানীয় একাধিক প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জানায়, এ পথ দিয়েই তাদের প্রতিদিন স্কুলে যেতে হয় বলে তাদের ভোগান্তি অন্যদের চেয়ে একটু বেশি।

আরো পড়ুন :
>কাজিপুরে স. প্রা. বিদ্যালয়ে প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত
>র্বীরগঞ্জে লিচুর ফুল থেকে মধু সংগ্রহে ব্যস্ত মৌয়ালরা

সোনামুখী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান আলী খান জানান, ব্রীজটি ভেঙে যাবার পর থেকেই এলাকাবাসী চরম ভোগান্তিতে আছে। উপজেলা প্রকৌশলকে বার বার জানানো সত্ত্বেও ব্রীজের কাজ আরম্ভ হচ্ছে না। এ বিষয়ে উপজেলা প্রকৌশল অফিসের এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার কামরুজ্জামান জানান, এলজিইডিতে ইমারজেন্সি কোনো বরাদ্দ থাকে না, আগামী অর্থবছরের আগে মেরামত বা রিপ্লেসমেন্ট সম্ভব না। উপজেলা প্রকৌশলী মুহাম্মদ জাকির হোসেন মন্তব্য জানাতে অনিচ্ছা প্রকাশ করে বলেন, এখন মোটর সাইকেলে আছি।

মার্চ ২৯, ২০২৩ at ১৫:০১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আসোচা/সুরা