চিলমারীতে ১৪৫টি ঘর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

কুড়িগ্রামের চিলমারীতে গৃহহীন ও ভূমিহীনদের ঘর আগামীকাল উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সূত্র বলছে, এ উপজেলায় ৪র্থ পর্যায়ে ১০৫ টি ঘর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। (বুধবার) ভার্চুয়ালি যুক্ত থেকে সারাদেশে এক যোগে এসব ঘর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(মঙ্গলবার) উপজেলার বিভিন্ন আশ্রয়ণ প্রকল্পে গিয়ে অসহায় ভূমিহীন ও গৃহহীনদের সাথে কথা বললে তারা জানান, ঘরের সাথে জমির কাগজপত্রের মালিকানা পেয়ে তারা এখন ভীষণ খুশি। বিনামূল্যে এসব ঘর পেয়ে আনন্দে আপ্লুত সুবিধাভোগীরা। তাদের অনেকেরই কাছে এরকম একটি ঘরের মালিক হওয়া ছিল স্বপ্নের মতো। অবশেষে তাদের এ স্বপ্ন পুরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে নিজেদের স্থায়ী ঠিকানা হওয়ায় খুশি দারিদ্রপীড়িত জনপদের ভূমিহীন ও গৃহহীনরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রাণ খুলে দোয়াও করছেন অনেকে। ঘর পেয়ে এসব পরিবার অর্থনীতির মূল চালিকা শক্তি হিসেবে ভূমিকা রাখতে পারবে বলে মনে করেন সুবিধাভোগীরা।

থানাহাট ইউনিয়নের উচাভিটা এলাকায় আশ্রয়ণ প্রকল্পে ঘর পাওয়া কবিতন বেগম, আব্দুর রশিদ, মোহাম্মদ আলী, মনজিলা বেগম বলেন, আমরা খুব খুশি যে প্রধানমন্ত্রী আমাদের জন্য ঘরের ব্যবস্থা করে দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ঘর দিয়েছেন। এর বিনিময়ে মহান আল্লাহ তার সম্মান আরও বাড়িয়ে দিন।

স্বপ্নেও কল্পনা করতে পারিনি যে, আমারা জমিসহ ইটের একখানা নতুন ঘর পাবো। শেখ হাসিনার সরকার আমাকে ইটের ঘর দিবেন। এই বয়সে ইটের ঘরে থাকতে পারবো। আমি ভীষণ খুশি হয়েছি ঘর পেয়ে। দোয়া করি শেখ মুজিবের বেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।

আরো পড়ুন:
> বঙ্গবন্ধু কাবাডিতে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশ
> রূপগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে নিহত-১ আহত-৩

নতুন ঘর পাওয়া এসব ভূমিহীন ও গৃহহীন মানুষগুলোর চোখে মুখে এখন অনাবিল স্বপ্ন। তাদের চোখে মুখে এখন খুশির ঝিলিক। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুর রহমান জানান, আজকে চিলমারী উপজেলায় মোট ১৪৫ টি ঘরের উদ্বোধন হচ্ছে, এর মধ্য ৩য় পর্যায়ের ৪০টি এবং ৪র্থ পর্যায়ের মোট ১০৫টি গৃহ রয়েছে।

এর মাধ্যমে চিলমারীর উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর আবাসন সমস্যার সমাধান হচ্ছে এবং চিলমারীর নদী সিকস্তি পরিবারের দূর্ভোগ হ্রাস পাচ্ছে।

মার্চ ২১, ২০২৩ at ১৪:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ফহ/সুরা