ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে নেবে নবীন শিক্ষার্থীরা – এমপি জয়

সিরাজগঞ্জের কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের নতুন শিক্ষার্থীদের বরণ করে নিতে নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ১৬ মার্চ কলেজ মাঠে অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রফেসর প্রভাত চন্দ্র বিশ্বাস।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ-১ আসনের সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়। বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকারের সময়ে শিক্ষা ক্ষেত্রে যে উন্নয়ন হয়েছে তা বিগত ৪০ বছরেও হয়নি। ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ ঘোষণা করেছিলেন আজ তার সর্বোচ্চ সুবিধা পাচ্ছে শিক্ষার্থীরা, ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে নেবে নবীন শিক্ষার্থীরা। এ সময় তিনি নারীর ক্ষমতায়নে বাংলাদেশ রোলমডেল উল্লেখ করে শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন এবং কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ সিরাজগঞ্জ জেলার সেরা কলেজ নির্বাচিত হওয়ায় সকলকে শুভেচ্ছা ও ভবিষ্যতে দেশসেরা হতে প্রস্তুতি নিতে বলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, ইউএনও সুখময় সরকার, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, কাজিপুর ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান বিপ্লব, অত্র কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক জাহাঙ্গীর আলম।

আরো পড়ুন :
> অভয়নগরে ক্ষুদ্র নৃ- গোষ্ঠি শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও সাইকেল বিতরণ
> পত্নীতলায় শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে ধর্ষক আটক

স্বাগত বক্তব্য রাখেন উপাধ্যক্ষ রেজাউল করিম, বক্তব্য রাখেন, কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও গান্ধাইল ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মাইজবাড়ি ইউপি চেয়ারম্যান শওকত হোসেন, সহ-সভাপতি ও সাবেক মেয়র নিজাম উদ্দিন, সদর ইউপির সাবেক চেয়ারম্যান আতিকুর রহমান নান্নু, উপস্থিত ছিলেন কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস আব্দুর রহমান।

চালিতাডাঙ্গা ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান মুকুল, শুভগাছা ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিনসহ কলেজ শিক্ষক ও শিক্ষার্থীরা। দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিলো জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, প্রধান অতিথিকে গার্ড অফ অনার প্রদান, আকর্ষণীয় কুচকাওয়াজ প্রদর্শনী, অতিথিবৃন্দের আসন গ্ৰহণ, অতিথিবৃন্দের বক্তব্য, পুরস্কার বিতরণী। পরিশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের সুনাম ধন্য শিল্পীরা গান পরিবেশন করেন।

মার্চ ১৬, ২০২৩ at ১৭:৩৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আসোচা/মমেহা