ডাচ্‌-বাংলার আরও ৫৮ লাখ টাকা উদ্ধার , গ্রেপ্তার ৩

আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ডিবিপ্রধান মোহাম্মদ হারুন উর রশীদ।রাজধানীর উত্তরায় ছিনতাই হওয়া ডাচ্‌-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকার মধ্যে আরও ৫৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে ছিনতাইয়ের সঙ্গে জড়িত আরও তিনজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ ( ডিবি)

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন—আকাশ, মিলন ও হৃদয়। গতকাল সোমবার রাতে ও মঙ্গলবার সকালে রাজধানীর কড়াইল বস্তির বউবাজার এলাকা, নেত্রকোনা ও খুলনা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

ডিবি পুলিশ বলছেন, ডাচ্‌-বাংলা ব্যাংকের টাকা ছিনতাইয়ের পরিকল্পনায় ছিলেন তিনজন। এদের মধ্যে একজন সোহেল রানা, তিনি পলাতক। তিনি ডাচ্‌-বাংলা ব্যাংকের টাকা বহনকারী মানি প্লান্ট লিঙ্ক প্রাইভেট লিমিটেডে একসময় চালক হিসেবে কাজ করতেন।

আরো পড়ুন :
>বিরামপুরে সাজাপ্রাপ্ত দীর্ঘদিনের পলাতক আসামি আটক-১
>জাবির ইতিহাস বিভাগের নতুন শিক্ষক নিয়োগে বিতর্ক ও শিক্ষকদের অসন্তুষ্টি

ডিবি জানায়, ঘটনার দিন ৯ মার্চ উদ্ধার করা হয় ৩ কোটি ৮৯ লাখ ৫০ হাজার টাকা। ১১ মার্চ রাতে ২ কোটি ৫৩ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা উদ্ধারসহ আটজনকে গ্রেপ্তার করা হয়।

এ নিয়ে ডাচ্‌-বাংলা ব্যাংকের অর্থ ডাকাতির ঘটনায় ১১ জনকে গ্রেপ্তারসহ উদ্ধার করা হয়েছে মোট ৭ কোটি ১ লাখ ৫৫ হাজার ৫০০ টাকা।

এসব কথা জানান ডিবিপ্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ। তিনি বলেন, ‘এ ঘটনায় মূল মাস্টারমাইন্ড আকাশ ও সোহেল রানা নামের দুজন। এর মধ্যে আকাশকে গ্রেপ্তার করা হয়েছে। সোহেলকে গ্রেপ্তার করা গেলে পুরো ঘটনা নিশ্চিত হওয়া যাবে। এ অবস্থায় আমাদের অভিযান অব্যাহত আছে।’ ঘটনার সঙ্গে আরও যারা জড়িত, বিস্তারিত তদন্তে তাদের বিষয়গুলো বের হয়ে আসবে বলেও জানান তিনি।

মার্চ ১৪, ২০২৩ at ১৭:০৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোরইমি/মমেহা