উত্তরায় ছিনতাইকারী ও টানা পার্টির উপদ্রবে পথচারী অতিষ্ঠ

রাজধানীর বিমানবন্দর থেকে উত্তরা আজমপুর, হাউজবিল্ডিং হয়ে আব্দুল্লাহপুর ও টঙ্গী পর্যন্ত সড়কে প্রতিনিয়ত ছিনতাইয়ের ঘটনা প্রায়ই ঘটছে। মোবাইল ফোন ছাড়াও যাত্রীদের অনেক মূল্যবান জিনিসও ছিনিয়ে নিয়ে যাচ্ছে ছিনতাইকারী ও টানা পার্টির সদস্যরা। আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন অভিযানের পর ছিনতাইকারী ও টানা পার্টি চক্রের সদস্যদের উৎপাত কিছুটা কমলেও তা একেবারে নির্মূল হচ্ছে না।

কিছুদিন পর আবারও শুরু হয়ে যায় ছিনতাই চক্রের সদস্যদের দৌরাত্ম্য। গত ১৫ দিনের মধ্যে অত্র এলাকায় ১০ টির মত হটাৎ থাপার ঘটনা ঘটে। প্রায় সময়ই সাধারণ মানুষ ঝামেলা এড়ানোর জন্য পুলিশের শরণাপন্ন হতে চান না। ঘটনাস্থলগুলো বিমান বন্দর, উত্তরা পূর্ব থানা এবং উত্তরা পশ্চিম থানা এলাকায় হওয়ায় ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে কথা বললে তারা বলেন সেবা দেওয়ার জন্য সর্বসময় প্রস্তুত আছি। যদি কেউ এই ধরনের পরিস্থিতিতে পড়েন তারা যেন থানার শরণাপন্ন হন। আগামীতে চৌপাটি বা টানা পার্টিকে প্রতিহত করার জন্য আমরা একটা বিশেষ টিম গঠন করতে যাচ্ছি।

আরো পড়ুন :
>সীতাকুণ্ডে তুলার গুদামে আগুন, নিয়ন্ত্রণে পাঁচ ইউনিট
>চীনের নতুন প্রধানমন্ত্রী লি কিয়াং

‘যখনই উত্তরা এলাকায় ছিনতাইকারী চক্রের দৌরাত্ম্য বেড়ে যায় তখনই আমরা বিশেষ অভিযান পরিচালনা করি। ছিনতাইকারীদের বিরুদ্ধে র‍্যাবের সাঁড়াশি অভিযান চলমান রয়েছে এবং এসব ছিনতাইকারীকে আইনের আওতায় আনতে আমরা চেষ্টা করছি বলে জানান র্যাব ১ ।

মার্চ ১১, ২০২৩ at ১৩:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মরইম/মমেহা