গুলিস্তানে বিস্ফোরণে নিহত ১৪, আহত শতাধিক

ছবি- সংগৃহীত।

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারের নর্থ-সাউথ রোডের সাততলা ভবনের নিচতলায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৫ জন নিহতের খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক। ঢাকা মেডিকেল ও ফায়ার সার্ভিস সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

মঙ্গলবার (৭ মার্চ) বিকাল সাড়ে পৌনে পাঁচটার দিকে বিস্ফোরণের পর ঘটনাস্থলে আগুন লেগে যায়। নর্থ সাউথ রোডের ১৮০/১ হোল্ডিংয়ের পাঁচ তলা ভবনের নিচ তলায় কয়েকটি স্যানেটারি পণ্যের দোকান রয়েছে। ওপরের চার তলায় একটি বেসরকারি ব্যাংকের কার্যালয়।

সীতাকুণ্ডে অক্সিজেন কারখানা এবং সায়েন্স ল্যাব এলাকায় ভবনে বিস্ফোরণের পর এক সপ্তাহের মধ্যে তৃতীয় বিস্ফোরণে প্রাণহানি ঘটল। সিদ্দিকবাজারে এত বড় বিস্ফোরণের কারণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি ফায়ার সার্ভিস। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নিহতদের মধ্যে ১৩ জন পুরুষ ও ২ জন নারী। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়েছে।

আরো পড়ুন:
>৭ মার্চে ঝিকরগাছায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা
>ধামইরহাটে সমাজসেবা অফিসারকে প্রেস ক্লাব ও সমাজসেবা অফিসের বিদায় সংবর্ধণা

উদ্ধার কাজে অংশ নিয়েছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট। পাঁচটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থল থেকে আহতদের হাসপাতালে নেয়ার কাজ করছে। এ ছাড়াও আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী ও স্থানীয়রাও উদ্ধার কাজে যোগ দিয়েছেন।

ফায়ার সার্ভিসের উপপরিচালক দিনমনি শর্মা সংবাদমাধ্যমকে বলেছেন, নর্থ সাউথ রোডের ১৮০/১ হোল্ডিংয়ে একটা ভবনে বিস্ফোরণ ঘটেছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানান, পুরান ঢাকার সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনায় আহত শতাধিক ব্যক্তিকে হাসপাতালে আনা হয়েছে । তাদের পরিচয় জানা যায়নি।

মার্চ ০৭, ২০২৩ at ১৯:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/সুরা