নির্বাসখোলার শতবর্ষী প্রবীণ আ.লীগ নেতার মৃত্যুতে সাবেক এমপি অ্যাড. মনিরের শোক

ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য, নির্বাসখোলা ইউনিয়ন পরিষদের দুই বারের নির্বাচিত ইউপি সদস্য, প্রবীণ আওয়ামী লীগ নেতা হাজী আব্দুল গফুর বিশ্বাস ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) মঙ্গলবার নিজ বাসভবন শিওরদাহ গ্রামে সকাল ৭ টার সময় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৩ বছর।

তিনি স্ত্রী, ৪ পুত্র, ৫ কন্যাসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন। আছরবাদ শিত্তরদাহ মাধ্যমিক বিদ্যালয় মাঠে মরহুমের জানাযার নামাজ শেষে পরবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

মরহুমের জানাযার নামাজে উপস্থিত ছিলেন, যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মীর বাবরজান বরুণ, নির্বাসখোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আলহাজ্ব রুহুল আমিন।

উপজেলা আওয়ামী লীগ নেতা শাহ আলম মিন্টু, নির্বাসখোলা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক আলমগীর হোসেন, আওয়ামী লীগ নেতা মকবুল হোসেন, শফিউদ্দীন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আতাউর রহমান, জাহাঙ্গীর আলম, যুবলীগ নেতা আরিফুল ইসলাম আরিফ, আনারুল ইসলাম প্রমূখ।

এদিকে মরহুমের মৃত্যুর খবর শুনে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক শোক বার্তা প্রেরণ করেন সাবেক সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির। তাতে তিনি উল্লেখ করেন, আমার মরহুম পিতা ওই এলাকার ৫০-৬০ দশকে বল্লা ইউনিয়ন বোর্ডের দুইবার চেয়ারম্যান ছিলেন। (পরবর্তীতে প্রাদেশিক পরিষদ-১৯৭০, গণপরিষদ সদস্য-১৯৭২, জাতীয় সংসদ সদস্য-১৯৭৩ ছিলেন।) তাঁর সাথে দীর্ঘ বছর রাজনীতি করার আবেগে অত্র এলাকার সর্বজন শ্রদ্ধেয় হাজী আব্দুল গফুর বিশ্বাসের শেষ ইচ্ছা ছিল আমি যেন জাতীয় সংসদ সদস্য থাকতে উনার শিওরদাহ গ্রামের বাড়িতে দাওয়াত গ্রহণ করি।

আরো পড়ুন:
> পাবনায় শেষ হলো মাসব্যাপী অমর একুশে বইমেলা
> বদলগাছীতে প্রতিবন্ধী শিশুদের দুধ খাওয়ানো অনুষ্ঠান

শেষ ইচ্ছা পুরনও করেছিলাম। আজ থেকে সেই সকল ছবি স্মৃতি হয়ে গেল। “আমরা তো আল্লাহরই এবং নিশ্চয়ই আমরা তাঁরই দিকে প্রত্যাবর্তনকারী” হে মানুষের রব! তাঁর সন্তান, আপনজন-প্রিয়জনদের জন্য এই কষ্ট সহজ করে দিন। তাঁর বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা ও ভালবাসা জ্ঞাপন করছি এবং শোকাকুল-শোকার্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করছি।

ফেব্রুয়ারি ২৮,২০২৩ at ২১:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এআ/সুরা