পাবনায় শেষ হলো মাসব্যাপী অমর একুশে বইমেলা

পাবনায় মাসব্যাপী অমর একুশে বইমেলা সমাপনী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাতে মাসব্যাপী এ বইমেলার সমাপনী উপলক্ষে আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বই হচ্ছে মানুষের এক অমূল্য সম্পদ এবং জ্ঞান অর্জনের অন্যতম পাথেয়। আর বইমেলা হলো হরেক রকমের বইয়ের সঙ্গে বিচিত্র মানুষের মেলবন্ধনের মাধ্যম।

বইমেলার মাধ্যমে বইয়ের সঙ্গে মানুষের এক ধরনের নিবিড় আত্মীয়তার সম্পর্ক তৈরি হয়ে থাকে। ব্যক্তি জীবনে জ্ঞানার্জনের জন্য বই পড়ার বিকল্প নেই। বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.হাফিজা খাতুন।

একুশে বইমেলা উদযাপন পরিষদের সভাপতি কমরেড জাকির হোসেন’র সভাপতিত্বে আরো বক্তব্য দেন ফার্স্ট ক্যাপিটাল বিশ্ববিদ্যালয় অব বাংলাদেশের সাবেক উপাচার্য অধ্যাপক ডক্টর হযরত আলী, সরকারি এডওয়ার্ড কলেজের সাবেক উপাধ্যক্ষ শহীদ মোহাম্মদ ইব্রাহিম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোপাল‌ সান্যাল।

আরো পড়ুন:
>বদলগাছীতে প্রতিবন্ধী শিশুদের দুধ খাওয়ানো অনুষ্ঠান
>আবারও বাড়ল বিদ্যুতের দাম, কাল থেকেই কার্যকর

ব্যারিস্টার ফারহান ফাহিম প্রমুখ। পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও শহীদ দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ফেব্রুয়ারি ২৮,২০২৩ at ২১:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/সুরা