বিরামপুরে শুকনা মরিচ প্রতি কেজি ৫০০ টাকা

শুকনো মরিচের দাম অতীতের সব রেকর্ড ছাড়িয়ে খুচরা বাজারে বিক্রি হচ্ছে প্রতি কেজি কারেন্ট মরিচ বিক্রি হচ্ছে ৫০০ টাকা, দেশি মরিচ ও বিক্রি হচ্ছে প্রতি কেজি ৫০০ টাকা।

শুকনো মরিচের দাম বৃদ্ধিতে অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে গত কয়েক দিন থেকে পাইকারী বাজারে করেন্ট মরিচ ৪৬০ টাকা থেকে কমে ৩৭০ টাকা, দাম কমেছে কেজি প্রতি ৯০ টাকা, দাম কমেনি খুচরা বাজারে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দিনাজপুর বিরামপুর নতুন বাজারে পাইকারি ও বিভিন্ন খুচরা বাজার ঘুরে দেখা যায় কারেন্ট মরিচ ৪৬০ টাকা থেকে কমে ৩৭০ টাকা,দেশি মরিচ বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে কেজি প্রতি ৪২০ থেকে ৪৪০ টাকা, বাজার ঘুরে দেখা যায় করেন্ট মরিচের দাম কেজি প্রতি ৯০ টাকা কমলেও দেশি মরিচের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির চিত্র দেখা যায়।

পাইকারি মরিচ বিক্রেতারা শাহিনুর ইসলাম জানান, শুকনা মরিচের দাম এমন অস্বাভাবিক বৃদ্ধি আগে কখনো ঘটেনি। বাজারের কোনো পাইকারী বিক্রেতা জানেনা যে কেন বেড়েছে মরিচের দাম।

আরো পড়ুন:
>কোলাহাট ইজারা পাচ্ছেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক
>রুশ সেনাদের ইউক্রেন ছাড়ার আহ্বান জাতিসংঘের

বিরামপুর নতুন বাজারে মরিচ কিনতে আসা ক্রেতা মকবুল মিয়া বলেন, আমি কোনোদিন এত দামে শুকনো মরিচ কিনেনি, প্রথম বারের মত এত চড়া দামে শুকনো মরিচ নিয়েছে। আমি বাজারে এসেছে ১ কেজি মরিচ নিতে কিন্তু দাম বেশি হওয়ায় আমি আধা কেজি মরিচ নিয়েছি।

বাজারের খুচরা বিক্রেতা শফিকুল ইসলাম বলেন, পাইকারী বাজারে শুকনা মরিচের দাম অনেক বেশি তাই খুচরা বাজারে ও দাম বেশি।

ফেব্রুয়ারি ২৪.২০২৩ at ১৪:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর