যবিপ্রবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন টুর্ণামেন্ট শুরু

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) শুরু হয়েছে বাংলাদেশ আন্ত:বিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন টুর্ণামেন্ট। এবারের প্রতিপাদ্য ‘খেলাধুলায় অংশগ্রহণ করি, মাদক মুক্ত জীবন গড়ি’।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে জাতীয় সঙ্গীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে এবারের আসরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। এবারের আসরে ছেলে এবং মেয়ে বিভাগে মোট ৩৫ টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে।

যবিপ্রবি উপাচার্য বলেন, যে প্রতিপাদ্যকে সামনে রেখে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে তা মূলত বঙ্গবন্ধু কন্যার কথা। তিনি সবসময় খেলাধুলাকে প্রাধান্য দেন। খেলাধুলার মাধ্যমে মন ও শরীর সুস্থ ও সবল থাকে। অনেক সময় দেখা যায়, খেলায় বিপক্ষ দলকে হারাতে জোর করে নিয়ম তৈরি করে অনেকে। যবিপ্রবিতে যদি এমন কিছু দেখো তবে আমাকে জানাবে। এমন হলে আমি আমার বিশ্ববিদ্যালয়ের দলকেই ব্যান করে দিবো।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যবিপ্রবির বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত দলের প্রতিনিধি ও কর্মকর্তাগণসহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল খেলোয়াড়। এ সময় খেলায় অংশগ্রহণ করা খেলোয়াড়দের মাঝে উচ্ছ্বাস দেখা যায়।

আরো পড়ুন:
>ভাঙ্গুড়ায় নদী থেকে তরুণের মরদেহ উদ্ধার
>গবেষণা ছাড়া কৃষিতে অগ্রগতি সম্ভব নয়

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আগত শিক্ষার্থী হাসিবুর রহমান জানান, যবিপ্রবির পরিবেশ অনেক সুন্দর। এখানে খেলতে এসে ভালো লাগছে। আশা করি সবাই সার্বিকভাবে সহযোগিতা করবে।

এ আসরে অংশ নিতে আসা এক বুয়েট শিক্ষার্থী জানান, আমি এই প্রথমবারের মতো যবিপ্রবিতে আন্ত:বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি। যবিপ্রবির আবহাওয়া ও পরিবেশ খেলাধুলাবান্ধব। আমরা অনেক স্বাচ্ছন্দ্য বোধ করছি।

ফেব্রুয়ারি ২৩.২০২৩ at ১৭:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এমএইচ