ইবি উপাচার্যের আদেশে পিএস কে অব্যাহতি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের পিএস-১ আইয়ূব আলীকে অব্যাহতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ক্যাম্পাস বন্ধের দিন সকাল সাড়ে ১১ টায় বিষয়টি মুঠোফনে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত ) এইচ.এম আলী হাসান।

জানা যায়, বুধবার উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম তার পিএস-১ আইয়ূব আলীকে অব্যাহতি দেওয়ার জন্য রেজিস্ট্রার এইচ এম আলী হাসানকে আদেশ করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ.এম আলী হাসান বলেন, ‘তিনি খুবই অসুস্থ থাকায় গতকাল উপাচার্যের সাথে দেখা করতে পারেনি। আজ বন্ধের দিন তারপরে ও অব্যাহিতর আদেশপত্র প্রস্তুত করেছে। তার কাছে যে ফাইল পত্র এসেছে সেখানে উপাচার্য মহোদয় শুধু অব্যাহত দেওয়ার কথা জানিয়েছে। কিন্তু কোন কারণ জানানো হয়নি।’

এদিকে গত বছরের ১৭ সেপ্টেম্বর উপাচার্যের পিএস আইয়ূব আলীর বিরুদ্ধে আন্দোলন করে লাঞ্ছিত করেন ছাত্রলীগের সাবেক নেতা ও অস্থায়ী চাকুরিজীবি পরিষদের নেতারা। তখন উপাচার্য কার্যালয় ভাংচুরের অভিযোগ উঠিয়ে ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেছিলেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে তখনো আইয়ূবকে পিএস পদ থেকে সরানো হয়নি। অডিও ফাঁস ঘটনার পর আবারো আন্দোলন শুরু উপাচার্য কার্যালয়ে আন্দোলন হলে তাঁকে অব্যাহতি দেওয়া হয়।

আরো পড়ুন:
> তালতলীতে মফস্বল সাংবাদিক ফোরামের কমিটি ঘোষনা
> খিলক্ষেতে ট্রেনের ধাক্কায় একজনের মৃত্যু

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বন্ধের দিন সকালে তাঁর বাসভবন ত্যাগ করেছেন বলে জানা গেছে। পিএস অব্যাহতির কারণ জানতে একাধিকবার তাঁর সাথে যোগযোগ করার চেষ্টা করা হয়। কিন্তু মুঠোফনে তা সম্ভব হয়নি। তবে অফিস সূত্রে জানা গেছে তিনি দীর্ঘদিন ছুটিতে থাকবেন।

ফেব্রুয়ারি ২৩.২০২৩ at ১৫:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এমএইচ