৮ মামলায় গ্রেফতার হলো খুকি ও জুয়েল দম্পতি

রাজধানীর দক্ষিণখানের আটিপাড়ায় ভাড়া বাসায় থাকেন জোবায়দা সুলতানা খুকি ও জুয়েল দম্পতি। চলাফেরায় তারা স্মার্ট। চুরির উদ্দেশ্যে দামি পোশাক পরে প্রাইভেটকারে গিয়ে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতেন তারা। চুরিই তাদের পেশা। ১০ বছর ধরে তারা চুরি করেন রাজধানীর গুলশান, মতিঝিল, বনানী, বিমানবন্দর, উত্তরা পূর্ব ও উত্তরা পশ্চিম থানায় তাদের বিরুদ্ধে ৭টি চুরি মামলা রয়েছে। এ ছাড়া উত্তরা পূর্ব থানায় আরও একটি মামলাসহ মোট ৮টি মামলা রয়েছে তাদের বিরুদ্ধে।

সর্বশেষ উত্তরার একটি স্কুলের পিঠা উৎসবের অনুষ্ঠান থেকে এক নারীর দামি মোবাইল ও নগদ টাকাসহ ভ্যানিটিব্যাগ চুরির অভিযোগে গত শুক্রবার গ্রেপ্তার হয় ওই দম্পতি। শনিবার তাদের আদালতে পাঠানো হয়েছে।

উত্তরা পূর্ব থানার ওসি মোহাম্মাদ জহিরুল ইসলাম জানান, উত্তরা পূর্ব থানার একটি স্কুলের অনুষ্ঠানে দর্শক সেজে অংশ নেয় খুকি ও জুয়েল। অভিনব কৌশলে এক নারীর ভ্যানিটিব্যাগ নিয়ে চম্পট দেয় তারা। ভুক্তভোগী ওই নারীর ব্যাগে ছিল আইফোন ও নগদ টাকা।

আরো পড়ুন :
>যবিপ্রবির রসায়ন বিভাগের কেমিস্ট্রি অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন
>ঝালকাঠিতে একটি পরিবারের বাঁধায় দেরবছর ধরে বন্ধ রয়েছে সরকারী রাস্তার কাজ

পুলিশ জানায়, গত ১৪ ফেব্রুয়ারি উত্তরা ৪ নম্বর সেক্টরের ৬ নম্বর রোডে ইন্টারন্যাশনাল হোপ স্কুলে পিঠা উৎসব চলছিল। এতে শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অংশ নেন। চুরির উদ্দেশ্যে ওই অনুষ্ঠানে স্বামীর প্রাইভেটকারে অংশ নেয় খুকি। কিছু সময় কাটানোর পর এক নারীর ভ্যানিটিব্যাগ নিয়ে স্বামীর প্রাইভেকারে করে চম্পট দেয় সে।

এ ঘটনায় মামলা হওয়ার পর রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। অবশেষে শুক্রবার উত্তরা থানার কসাইবাড়ী এলাকায় ঢাকা মেট্রো গ ২১-৮২৯৪ নম্বরের প্রাইভেটকারে তাদের শনাক্ত করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চুরির বিষয়টি অস্বীকার করে। পরে সিসিটিভির ভিডিও ফুটেজ দেখানো হলে থলের বিড়াল বেরিয়ে আসে। চুরির কথা স্বীকার করে। চুরি করা সেই ভ্যানিটিব্যাগ ও আইফোন সহ ১৫ হাজার টাকা তাদের কাছ থেকে উদ্ধার করা হয়। ভুক্তভোগীরা উত্তরা পূর্ব থানার কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন।

ফেব্রুয়ারি ১৯, ২০২৩ at ১৯:০২:০০(GMT+06)
দেশদর্পণ/আক/মরইম/এমএইচ