খেলাধূলার মাধ্যমে সহজে বিশ্বপরিচিতি ঘটানো সম্ভব- এমপি নাবিল

যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, বর্তমান পৃথিবীতে ভাল খেলোয়াড়ের উপযুক্ত মূল্যায়ন ও সম্মান দেখানো হয়। একজন ভাল খেলোয়াড়ের অনেক কদর রয়েছে। খেলাধূলার মাধ্যমে সহজে বিশ^পরিচিতি ঘটানো সম্ভব। ডাক্তার, ইঞ্জিনিয়ার ও ব্যাংকার হওয়ার মত বর্তমান যুগের শিক্ষার্থীরা ভাল খেলোয়াড় হওয়ার স্বপ্ন দেখে।

যশোরে এক্সিম ব্যাংক ৩৪তম জাতীয় নারী হ্যান্ডবল প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন। শুক্রবার (১৭ ফেব্রয়ারি) যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামের ৩টি মাঠে ১২টি ম্যাচ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন যশোর পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ ও বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহসভাপতি নুরুল ইসলাম।

বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির ও হ্যান্ডবল পরিষদের সম্পাদক হিমাদ্রি সাহা মনি। প্রতিযোগিতায় দুইটি সার্ভিসেস টিম বাংলাদেশ পুলিশ ও আনসারসহ ১৪ টি দল অংশ গ্রহন করবে। আগামী ২০ ফেব্রয়ারি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের আয়োজনে ও যশোর জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় প্রতিযোগিতার প্রথম দিনের মাঠে লড়াইয়ে বাংলাদেশ আনসার ৩৫-১ গোলে হবিগঞ্জ জেলাকে পরাজিত করে। পঞ্চগড় তাদের প্রথম ম্যাচে নড়াইল জেলাকে ১৫-৭ ও দ্বিতীয় ম্যাচে রংপুর জেলাকে ২৯-৭ গোলে পরাজিত পরের রাউন্ড নিশ্চিত করেছে। ফরিদপুর জেলাও দুই জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে।

আরো পড়ুন:
>কুবির অভ্যন্তরীণ সড়কে ফের ফাঁটল ধরেছে
>‘ধামইরহাট প্রিমিয়ার লীগ’ টি-টোয়েন্টি ক্রিকেট টূর্নামেন্টের উদ্বোধন

তারা প্রথম খেলায় রংপুর জেলা ৯-৫ গোলে এবং দ্বিতীয় ম্যাচে নড়াইল জেলা ৯-১ গোলে পরাজিত করে। বাংলাদেশ পুলিশও এদিন দুই ম্যাচেই জয় তুলে নিয়ে পরের রাউন্ড নিশ্চিত করেছে। তারা প্রথম ম্যাচে দিনাজপুর জেলাকে ২৭-৪ গোলে এবং পরের ম্যাচে মাদারিপুর জেলাকে ১৮-৬ গোলে পরাজিত করে। এদিকে স্বাগতিক যশোর প্রথম ম্যাচে জামালপুরের কাছে পরাজিত হয় ৬-১৮ গোলে। দ্বিতীয় ম্যাচে ঢাকার কাছে ১৫-১ গোলে হেরে বিদায় নিয়েছে। এছাড়া নওগাঁ ২৪-১ গোলে হবিগঞ্জ জেলাকে ও বাগেরহাট ১১-৫ গোলে পরাজিত করে।

ফেব্রুয়ারি ১৭.২০২৩ at ২০:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর