দক্ষিণখানে নির্মাণাধীন ৯ তলা ভবন থেকে পড়ে রাজমিস্ত্রি নিহত

রাজধানীর দক্ষিণখানের ফায়দাবাদ এলাকায় নির্মাণাধীন ৯ তলা ভবনে কাজ করার সময় পড়ে গিয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আমিনুল (৩৫) নামে আরও একজন রাজমিস্ত্রি আহত হয়েছে।

নিহত শ্রমিকের নাম মো: সেলিম (২০)। পেশায় সে একজন রাজমিস্ত্রি। সেলিমের গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। বর্তমানে সে ঐ নির্মাণাধীন ভবনেই থাকতেন। রোববার বিকেল ৫টার দিকে দক্ষিণখানের ফায়দাবাদ এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক রাত ৯ টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

সোমবার সকাল সোয়া ১০ টায় ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ এএসআই মো: মাসুদ মিয়া হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতের সহকর্মী মো. তারা মিয়া জানান, দক্ষিনখানের ফায়দাবাদ এলাকায় ৯ তলা একটি বহুতল ভবনে রাজমিস্ত্রির কাজ করতেন মো: সেলিম। বিগত প্রায় এক বছর যাবত সেলিম ওই ভবনে রাজমিস্ত্রির সহযোগী হিসেবে কাজ করে আসছিলেন।

রোববার বিকেলে ভবনটির ছয় তলার বাহির পাশে ম্যাচা বেঁধে দেয়াল প্লাস্টারের কাজ করা হচ্ছিল। তখন ম্যাচা ছিঁড়ে সেলিম (২০) ও আমিনুল (৩৫) নামে দুই শ্রমিক নিচে পড়ে যায়। পরে তাদেরকে উদ্ধার করে প্রথমে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

আরো পড়ুন:
>অবৈদ দখল থেকে সিলেট জেলা পরিষদের জায়গা উদ্ধার
>যুক্তরাষ্ট্রের পর এবার কলম্বিয়ার আকাশেও সন্দেহভাজন বেলুন

পরে উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে রাতে গুরুতর আহত সেলিমকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক রাত ৯ টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। এঘটনায় আহত রাজমিস্ত্রি আমিনুলকে ঢামেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এএসআই মো: মাসুদ জানান, ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা আছে।
এবিষয়টি দক্ষিনখান থানাকে অবগত করা হয়েছে।

ফেব্রুয়ারি ০৬.২০২৩ at ১৩:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর