মদনে ছুরিকাঘাতে ব্যবসায়ী খুনের ঘটনায় দুই ভাই গ্রেফতার

নেত্রকোনার মদনে ব্যবসায়ী বাবুল চন্দ্র দাস খুনের ঘটনায় সুনকুল চন্দ্র দাস ও নিপেন্দ্র চন্দ্র দাস কে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে তাদের নিজ বাড়ি থেকে জিজ্ঞাসাবাদে জন্য থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে হত্যাকান্ডের সাথে জরিত থাকার কথা স্বীকার করেন। শুক্রবার তাদের কে ওই হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে নেত্রকোনা কোর্ট হাজতে প্রেরণ করা হয়। সুনকুল চন্দ্র দাস ও নিপেন্দ্র চন্দ্র দাস নিহত বাবুল চন্দ্র দাসের চাচাতো ভাই ও মদন পৌর সদরের মদন দুপাপাড়া গ্রামের মৃত জয় চন্দ্র দাসের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, বাবুল চন্দ্র দাসের পিতা হেম চন্দ্র দাস মারা যাওয়ার পর তার মা পুস্প রানী দাসের কাছ থেকে প্রতারণা করে ১৯৯১ ও ১৯৯৫ সালে ৭১ শতক জমি লিখে নিয়ে যায় সুনকুন ও নিপেন্দ্র দাসের পিতা জয় চন্দ্র দাস। এ নিয়ে দীর্ঘদিন ধরে তাদের দুই পরিবারের মধ্যে বিরোধ চলছিল। ২৫ ডিসেম্বর ২০২২ ইং তারিখে হত্যাকান্ডের আগে জমি বিরোধ নিস্পত্তির জন্য বাবুলের বাড়িতে ২৩ ডিসেম্বর একটি সালিশ বৈঠক হয়।

সেই বৈঠকে পুনরায় ৩০ ডিসেম্বর বৈঠকে বসে জমি জমা বুঝিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়। ওই বৈঠকের আগে রবিবার রাত দোকান বন্ধ করে টাকার ব্যাগ নিয়ে বাড়িতে যাচ্ছিলেন বাবুল চন্দ্র দাস। তার নিজ বাড়ির পাশে মদন হরি মন্দির থেকে দুইশত গজ দূরে পৌঁছালে পেছন থেকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

আহত অবস্থায় বাবুল দাস হরি মন্দিরের কাছে গিয়ে লুটিয়ে পড়ে। মন্দিরে থাকা লোকজন তাকে উদ্ধার করে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ২৭ ডিসেম্বর নিহতের স্ত্রী চম্পা রানী দাস অজ্ঞাতনামা আসামি করে মদন থানায় মামলা দায়ের করেন।

আরো পড়ুন:
>কিশোরগঞ্জের তাড়াইলে তিন দিনব্যাপী ইসলাহী ইজতেমা শুরু
>পুলিশ কর্তৃক অভিযানে ৫আসামী আটক

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আজিজুর রহমান জিজ্ঞাসাবাদের জন্য নিপেন্দ্র ও সুনকুল চন্দ্র দাসকে থানায় নিয়ে আসেন। জিজ্ঞাসাবাদে তারা হত্যাকান্ডের সাথে জরিত থাকার বিষয়ে স্বীকার করেন। শুক্রবার দুপুরে তাদের নেত্রকোনা কোর্ট হাজতে পেরণ করা হয়।

মদন থানার ওসি মোহাম্মদ তাওহীদুর রহমান জানান, বাবুল দাস হত্যা মামলায় নিপেন্দ্র ও সুনকুল চন্দ্র দাস নামের দুইজনকে গ্রেফতার করে শুক্রবার দুপুরে নেত্রকোনা কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে। এই হত্যার রহস্য উদঘাটনের জন্য তাদের রিমান্ডর আবেদন করা হয়েছে।

ফেব্রয়ারি ০৩.২০২৩ at ১৭:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর