ইবিতে বিশেষ কোটায় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে বিশেষ কোটায় (মুক্তিযোদ্ধা ও পোষ্য) ছাত্র-ছাত্রী ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে GST গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে যে সকল শিক্ষার্থী ন্যূনতম ৩০ (ত্রিশ) নম্বর পেয়েছে সে সকল শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার ফলাফলের মেধাক্রম ও ইসলামী বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময় প্রদত্ত বিষয় পছন্দক্রম অনুসারে ফলাফলের ভিত্তিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে এ, বি ও সি ইউনিটের অন্তর্ভুক্ত বিভাগসমূহে মুক্তিযোদ্ধা ও পোষ্য কোটায় বিভিন্ন বিভাগে আগামী ০৫/০২/২০২৩ তারিখ থেকে ০৭/০২/২০২৩ তারিখের মধ্যে শিক্ষার্থীদের তফসিল অনুযায়ী ভর্তি করা হবে।

ভর্তি প্রক্রিয়া ও শর্তাবলী, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে শিক্ষার্থীদের ভর্তির জন্য এ ইউনিটের অন্তর্ভূক্ত বিভাগসমূহে ভর্তি ও আনুষঙ্গিক ফি ৫,৫৩০/= টাকা, ছাত্র কল্যাণ ফি ১৬০/= টাকা, ফেটাল ডিজিজ রিকভারী ফান্ড ২০০/= টাকা, পরিবহন ফি ১,৯৬০/=টাকাসহ সর্বমোট ৭,৮৫০/= টাকা।

বি ইউনিটের অন্তর্ভুক্ত বিভাগসমূহে ভর্তি ও আনুষঙ্গিক ফি ৪,০৩০/= টাকা, ছাত্র কল্যাণ ফি ১৬০/= টাকা, ফেটাল ডিজিজ রিকভারী ফান্ড ২০০/= টাকা, পরিবহন ফি ১৯৬০/= টাকাসহ সর্বমোট ৬,৩৫০/= টাকা।

সি ইউনিটের অন্তর্ভূক্ত বিভাগসমূহে ভর্তি ও আনুষঙ্গিক ফি ৪,৫১০/= টাকা, ছাত্র কল্যাণ ফি ১৬০/= টাকা, ফেটাল ডিজিজ রিকভারী ফান্ড ২০০/= টাকা পরিবহন ফি ১,৯৬০/=টাকাসহ সর্বমোট ৬,৮৩০/= টাকা। নির্ধারিত রশিদ বই-এর মাধ্যমে অগ্রণী ব্যাংক, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখায় জমা দিয়ে ভর্তি হতে হবে।

আরো পড়ুন:
>কুবিতে ভিন্নধর্মী পিঠা উৎসব
>২১ শের ২১তম ফেব্রুয়ারী, বেনাপোলে বসবে দুই বাংলার ভাষাভাষীদের মিলন মেলা

এ ছাড়াও ডীন অফিস ২৫০/= টাকা, ‘বিভাগ উন্নয়ন ফি ৩০০০/= টাকা ও অনাবাসিক শিক্ষার্থীদের হল সংযুক্তি ও আনুষঙ্গিক ফি বাবদ ১১৫/= টাকা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক নির্ধারিত রশিদ বই-এর মাধ্যমে অগ্রণী ব্যাংক, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখায় জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

প্রসঙ্গত, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে উপজাতি/ক্ষুদ্র জাতিসত্ত্বা/নৃ-গোষ্ঠী, হরিজন / দলিত জনগোষ্ঠী (অন্তজ ) শারীরিক প্রতিবন্ধী ও খেলোয়াড় কোটায় ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের https://www.iu.ac.bd মাধ্যমে জানানো হবে।

জানুয়ারি ৩০.২০২৩ at ১৯:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর