বিরামপুরে গরু চুরির চেষ্টায় দুই মাসের কারাদণ্ড 

দিনাজপুর বিরামপুরে গরু চুরিকে কেন্দ্র করে ইয়াছমিন(১৯) নামে একজনের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই মাসের কারাদণ্ড প্রদান করেন।

(১৮ ই জানুয়ারি) বিরামপুর দিওড় ইউনিয়নের বৈদাহার গ্রামের আব্দুস সাত্তারের ছেলে আজমল হোসেনের বাড়িতে গরু চুরির ঘটনা ঘটে।

গত (১৭ ই জানুয়ারী) মঙ্গলবার দিবাগত রাতে একই গ্রামের নুর ইসলামের মেয়ে ইয়াছমিন (১৯) সহ দল নিয়ে একই গ্রামের আব্দুস সাত্তারের ছেলে আজমল হোসেনর বাড়িতে গরু চুরির উদেশ্যে প্রবেশ করেন। গরু চুরির এক সময় বাড়ির লোকজন বুঝতে পেরে তাদেরকে ধরতে চেষ্টা করলে ঘটনাস্থল থেকে দলের অন্যান্য সদস্যরা পালিয়ে যায়।

তাদের সঙ্গে ইয়াছমিনও পালিয়ে যাওয়ার চেষ্টা করে, কিন্তু চেষ্টা চালিয়েও পালাতে পারেনি এক পর্যায়ে জনতার হতে আটক হয়। এমন অবস্থায় গ্রামের লোকজনের কঠিন চাপের মধ্যে অন্যান্য সদস্যদের সাথে তার স্বামীসহ তার পিতারও দলে থাকার কথা স্বীকার করেন বলে জানা যায়।

আরো পড়ুন:
>পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভয়াবহ অগ্নিকাণ্ড
>শায়েস্তাগঞ্জে সরকারি প্রাইমারী স্কুলের, ৭০কেজি নতুন বই বিক্রি করে দিলেন প্রধান শিক্ষক 

বিরামপুর থানা ও উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকারকে বিষয়টি অবগত করলে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালতে মহিলা গরু চোর ইয়াছমিনকে দুই মাসের কারাদণ্ড প্রদান করেন।

এক পর্যায়ে মহিলা চোর ইয়াছমিন বলেন, আমি চাপের মুখে আমার বাবাও জড়িত থাকার কথা বলি। তার পিতা এমন কাজে জড়িত না থাকায় ভ্রাম্যমানে উপজেলা নির্বাহী অফিসার শুধু এক জনকেই ভ্রাম্যমান আদালতে কারাদণ্ড প্রদান করেন।

জানুয়ারি ১৮.২০২৩ at ১৮:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর