বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত বেলা ১১টা থেকে দুপুর ১২টার দিকে

ছবি- সংগৃহীত।

বেলা ১১টা থেকে দুপুর ১২টার দিকে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হবে। মোনাজাত পরিচালনা করবেন কাকরাইল জামে মসজিদের খতিব মাওলানা মুহম্মদ জুবায়ের। এদিকে আখেরি মোনাজাত উপলক্ষে মুসল্লিতে ঠাসা ময়দান। আল্লাহর জিকিরে মশগুল মুসল্লিরা। অবস্থানের সুযোগ না থাকলেও বয়ান শুনতে ও অন্যান্য কার্যক্রমে অংশ নিতে ভোরেও ইজতেমাস্থলে মুসল্লিরা দলে দলে আসেন। আখেরি মোনাজাতের আগ পর্যন্ত মানুষের এ ঢল অব্যাহত থাকবে।

এর আগে ইজতেমার কারণে শনিবার রাত ১২টা হতে রাজধানীর আবদুল্লাহপুর থেকে গাজীপুর ভোগড়া বাইপাস ও কামারপাড়া পর্যন্ত যান চলাচল বন্ধ রয়েছে। ইজতেমা উপলক্ষে টঙ্গী এখন ধর্মীয় নগরীতে পরিণত হয়েছে। শুক্রবার রাত থেকে শনিবার বিকাল পর্যন্ত ইজতেমা ময়দানে ৬ জন মুসল্লির মৃত্যু হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত ময়দানে ৭ মুসল্লি ইন্তেকাল করলেন।

এর আগে অনুষ্ঠিত হবে হেদায়েতি বয়ান। মাওলানা ইবরাহিম দেওলা হেদায়েতি বয়ান করবেন। আখেরি মোনাজাতে অংশ নিতে রবিবার ভোর থেকেই মুসল্লিদের ঢল ছুটেছে টঙ্গীর ইজতেমা ময়দানে। আখেরি মোনাজাতকে কেন্দ্র করে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

আরো পড়ুন:
>বেনাপোলে জাহানারা আহাম্মাদ আলী হাফিজিয়া এতিমখানার নব্য ৪ হাফেজকে পাগড়ী প্রদাণ
>পাবনায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উদ্যোগে এমপি প্রিন্স’র জন্মদিন পালন

নিরাপত্তার বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম বলেন, আখেরি মোনাজাতের পর মুসল্লিদের বাড়ি ফেরা পর্যন্ত ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় প্রায় ১০ হাজার পুলিশ নিয়োজিত থাকবে। এছাড়া সাদা পোশাকে মুসল্লিদের বেশে পুলিশ মোতায়েন রয়েছে। মুসল্লিরা যেন খুব দ্রুত এবং নিরাপদে ময়দান ত্যাগ করতে পারেন তার জন্য বাস, ট্রেনসহ সব ধরণের যানবাহনের ব্যবস্থা রাখা হয়েছে।

জানুয়ারি ১৫.২০২৩ at ০৯:৫৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমআর