ঘোড়াঘাটে শিক্ষক প্রশিক্ষণ পরিদর্শন করেন উপ-পরিচালক জাহাঙ্গীর আলম জয়

দিনাজপুরের ঘোড়াঘাটে শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন করলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক জাহাঙ্গীর আলম জয়। ৫দিন ব্যাপী এ মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের শিক্ষাক্রম বিস্তরণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আয়োজনে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ঘোড়াঘাট সরকারি কলেজে ৬ জানুয়ারী শুক্রবার থেকে ৯ জানুয়ারী সোমবার পর্যন্ত ৫দিন ব্যাপী অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালার দ্বিতীয় দিন ৭ জানুয়ারী শনিবার পরিদর্শন করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক জাহাঙ্গীর আলম জয়।

প্রশিক্ষণ কর্মশালায় মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়, মাদরাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। প্রশিক্ষণ কর্মশালায় ঘোড়াঘাট ও নবাবগঞ্জ উপজেলার ৪৮০ জন শিক্ষক এতে অংশ গ্রহণ করে। প্রশিক্ষণের দায়িত্বে আছেন ৩৩ জন প্রশিক্ষক।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম জয় বলেন, শিক্ষার্থীরা মুখস্থ না করে এখন নিজেরা শ্রেণি কক্ষেই জ্ঞান অর্জন করবে। শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকার শিক্ষার ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন।

এ প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকরা জ্ঞান অর্জন করে তা নিজ নিজ প্রতিষ্ঠানে গিয়ে শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাঠদান করাবেন।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব আক্তারুন নেছা শিউলী, রংপুর জেলা শিক্ষা অফিসার এনায়েত হোসেন, ঘোড়াঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুস সাত্তার সরকার, উপজেলা একাডেমিক সুপারভাইজার ধ্বীরাজ সরকার, ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ এস এম মনিরুল ইসলাম প্রমুখ।