ট্রেড লাইসেন্স বিহীন দোকানদার নিয়েই রাজউক কর্মচারী কমার্শিয়াল কমপ্লেক্সের ব্যবসায়ী কমিটির নির্বাচন!

আগামী ১০ই জানুয়ারি অনুষ্ঠিত হতে পারে রাজউক কর্মচারী কমার্শিয়াল কমপ্লেক্স ব্যবসায়ী উন্নয়ন কমিটির নবনির্বাচিতদের শপথ অনুষ্ঠান। উল্লেখ্য গত ২০ই ডিসেম্বর ২০২২ ইং সোনারগাঁ জনপথ রোডে ইস্টি কুটুম কমিউনিটি সেন্টারে সম্পন্ন হয় রাজউক কর্মচারী কমার্শিয়াল কমপ্লেক্স ব্যবসায়ী উন্নয়ন কমিটির নির্বাচন। উক্ত নির্বাচনের ৩৬৯ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন মোহাম্মদ জয়নাল আবেদীন রতন সাধারণ সম্পাদক পদে ২৩৬ ভোট পেয়ে নির্বাচিত হন মো. নাঈম ।

ভোটার লিস্ট অনুযায়ী চলতি কমিটির ১৩ জন সদস্য ভোট প্রদান করেননি। জয়নাল আবেদীন রতন বলেন ১৩ জন ভোটার ছাড়া প্রত্যেকে ভোট প্রদান করেছে। অন্যদিকে চলতি কমিটির সাধারণ সম্পাদক বিএম সুমন জানান ভোটার সংখ্যা ৬০০ প্লাস হবে। তিনি আরও বলেন নির্বাচন সংক্রান্ত ব্যাপারে আমি কোনো মন্তব্য করতে চাই না তবে এতটুকু জানি যে আদালতের নিষেধাজ্ঞা ছিল।

চলতি কমিটির সভাপতি জহিরুল ইসলাম সাহেব বলেন কিভাবে আদালতের আদেশ অমান্য করে নির্বাচন করল তারা এবং মার্কেটের নির্বাচন মার্কেটের বাহিরে কেন? তিনি আরও বলেন ভোটার হবে তারা যারা ব্যবসায়ী এবং ট্রেড লাইসেন্স ধারী। যাদের ভোটার করা হয়েছে তাদের অধিকাংশই ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনা করছেন এটা কিভাবে সম্ভব। নাম প্রকাশে অনিচ্ছুক রাজউক কর্মচারী মার্কেটের একজন ব্যবসায়ী বলেন লাইসেন্স নেই যাদের তারা ও ভোটার। উক্ত নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার আওলাদ হোসেন সরকার বলেন

আরো পড়ুন:
>গ্রামে গ্রামে পুকুর খাল ও নদী খননের নামে চলছে মাটি বানিজ্য নেতা দালাল ও জনপ্রতিনিধিদের সিন্ডিকেট
>রাজাপুরে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার

জানুয়ারির ২২ তারিখে আদালতে সশরীরে হাজির হতে বলা হয়েছে নির্বাচনে কোনো বাধা দেওয়া হয়নি। সচেতন মহলের প্রশ্ন সারাবছর ব্যবসা করবে অথচ একবার সরকারকে ট্রেড লাইসেন্স ফি বাবদ কিছু টাকা প্রদান করতে হবে এটা দিতে অনীহা কেন? ব্যবসায়ীদের মুখে শোনা যাচ্ছে অভিষেক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ঢাকা ১৮ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব হাবিব হাসান এমপি। আবার অনেককে বলতে শোনা যায় একজন পার্লামেন্ট মেম্বার হয়ে তিনি কি আদৌ এই আইন অমান্যকারী নির্বাচনকে সমর্থন করবেন কিনা সন্দেহ।

ট্রেড লাইসেন্স বিহীন জনৈক, দোকানদারকে প্রশ্ন করলে তিনি বলেন উন্নয়ন কমিটির কোনো নিবন্ধন নাম্বার নেই তাহলে আবার আমাদের নিয়ে এত প্রশ্ন কেন?নব নির্বাচিত কমিটির সদস্যদের আয়ের এর উৎস নিয়ে অনুসন্ধান অব্যাহত রয়েছে।

জানুয়ারি ০৭.২০২৩ at ১৩:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মরইম/ইমস