চৌগাছায় স্মার্ট বাংলাদেশ গঠনে, প্রযুক্তির ব্যবহার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

চৌগাছায় স্মার্ট বাংলাদেশ গঠনে তথ্য প্রযুক্তির ব্যবহার ও গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও আইটি বিশেষজ্ঞ মোস্তফা আশীষ ইসলামের উদ্যোগে রবিবার সকালে প্রেসক্লাব চৌগাছা কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সাথে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল দেশ গঠন করা সম্ভব হয়েছে। যার সুযোগ সুবিধা জনগন ভোগ করছে এবং নিজেদের প্রয়োজনে প্রযুক্তির ব্যবহার করতে সক্ষম হচ্ছে। তবে আশার কথা হচ্ছে দ্রæততার সাথে আমরা স্মার্ট বাংলাদেশে প্রবেশ করতে যাচ্ছি। ইতোমধ্যে সেই লক্ষ্যে সরকারের পৃষ্টপোষকতা ও সহযোগিতায় বিভিন্ন কার্যক্রম চলমান।

তিনি বলেন, প্রযুক্তির সঠিক ব্যবহার ও স্মার্ট বাংলাদেশ গড়তে হলে গণমাধ্যমের ভূমিকা রয়েছে। ইতোমধ্যে প্রযুক্তি কাজে লাগিয়ে গণমাধ্যম আরো শক্তিশালী। দ্রুত তথ্য প্রদানে দিনকে ঘন্টা এমনকি ঘন্টাকে সেকেন্ডে আনতে সক্ষম হচ্ছে। আর এটি সম্ভব হয়েছে তথ্য প্রযুক্তির উন্নয়নের ফলে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, একটা সময় গণমাধ্যম বলতে পত্রিকা, টেলিভিশনকে বোঝানো হলেও এখন গণমাধ্যম সীমবদ্ধ নয়।

অনলাইন নিউজ পোর্টাল, আইপি টিভিসহ নানা মাধ্যমও মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হচ্ছে। তা ছাড়া সরকারেরও নানামুখী পদক্ষেপ গণমাধ্যমকে ডিজিটালাইজেশন করতে ভূমিকা পালন করেছে। তিনি স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, সাবেক বিদ্যুৎ জ্বলানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী অধ্যপক রফিকুল ইসলাম হচ্ছেন আমার পিতা। এই জনপদে জনগনের সাথে তাঁর যে নীবিড় সম্পর্ক রয়েছে।

আরো পড়ুন :
>রূপগঞ্জে পশি-হারার বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব পালন
>নতুন বই পেয়ে উচ্ছ্বাসিত যশোরের শিক্ষার্থীরা

সন্তান হিসাবে সেই সম্পর্ক আমি রাখার চেষ্টা করব। বিশেষ করে সমস্যা, সম্ভাবনা ও জনমানুষের কল্যাণধর্মী কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত করে আমি মানুষের পাশে থাকতে চাই। মতবিনিময় সভায় এ সময় প্রেসক্লাব চৌগাছার সভাপতি সহকারী অধ্যাপক ইয়াকুব আলী, সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, যুগ্ম সম্পাদক একেএম শামীম আল মামুন শাহীন, সাংগঠনিক সম্পাদক রিয়াজুল ইসলাম, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মুকুরুল ইসলাম মিন্টু, সাবেক সভাপতি বাবলুর রহমানসহ উভয় ক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানুয়ারি ০১.২০২৩ at ১৮:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এমএইচ