চৌগাছা থানার উদ্যোগে, মহান বিজয় দিবসের আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এমপি নাসির

দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য মুক্তিযুদ্ধের পক্ষে থাকতে হবে। অসাম্প্রদায়িক চেতনায় বিশ^াস করতে হবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। অতএব স্বাধীন দেশের উন্নতি করতে হলে মুক্তিযুদ্ধের ইতিহাস লালন করা দরকার। তিনি বলেন বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশে^র কাছে দেশের নাম সমুজ্জ্বল করতে সক্ষম হয়েছেন। তাঁর নেতৃত্বে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হচ্ছে। কিন্তু দেশের অগ্রগতি যারা পছন্দ করেন না তারা বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত।

আমাদের সব সময় সজাগ থাকতে হবে। উন্নয়নের পথ যারা বাঁধাগ্রস্থ করবে তাদেরকে প্রতিহত করা হবে। বুধবার বিকালে চৌগাছা থানার উদ্যোগে মহান বিজয় দিবসের আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন বলেছেন এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির আলোচনা করেন যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম(বার)পিপিএম।

এসময় তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি অনেক শক্তিশালী। কোভিডের সময় অনেকে দূর্ভিক্ষের স্বপ্ন দেখেছিলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেটি হয়নি। মুক্তিযুদ্ধের পক্ষে কথা বলা মানে বাংলাদেশের পক্ষে কথা বলা, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে আর মাননীয় প্রধানমন্ত্রীর নেতত্বে দেশ এগিয়ে যাচ্ছে। থানা অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম সবুজের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আলোচনা করেন উপজেলা চেয়ারম্যান ড. এম মোস্তানিছুর রহমান, পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রুহুল আমিন প্রমূখ।

আরো পড়ুন :
>ভোলায় দেশীয় অস্ত্র টাকাসহ তিন জলডাকাত গ্রেপ্তার
>বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর পদত্যাগ
>আগামী দিন ভোলায় তিন ইউপিতে ভোট, কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার

এ সময় উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক তারিকুল ইসলাম, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম ও আনিছুর রহমান, আওয়ামী সাংস্কৃতিক গোষ্ঠির সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি অমেদুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি আলমগীর মতিন চৌধুরী, নবাগত সভাপতি ইয়াকুব আলী, সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি, নূরুল কদর, হামিদ মল্লিক, উপজেলা সাহিত্য পরিষদের সভাপতি শেখ মাফিজুল ইসলামসহ নানা শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এদিকে প্রধান অতিথি সংসদ সদস্য দুপুরে প্রেসক্লাব চৌগাছা পরিদর্শণ করেন। তিনি নবাগত সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মত বিনিময়সভা করেন। সভায় তিনি মুক্তিযুদ্ধের ইতিহাস ও দেশের সার্বিক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা নিয়ে বিষদ আলোচনা করেন। এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া দুপুরে সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন উপজেলার বহিলাপোতা ও খড়িঞ্চা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত দুটি ভবনের উদ্বোধন করেন। উদ্বোধন উপলক্ষে পৃথকভাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ডিসেম্বর ২৮.২০২২ at ১৯:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর