আগামী দিন ভোলায় তিন ইউপিতে ভোট, কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার

ভোলার চরফ্যাশন উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। আগামী দিন বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ভোলার চরফ্যাশন উপজেলার জিন্নাগড়, নীলকমল ও আমিনাবাদ ইউনিয়নে ভোট হচ্ছে। ভোটকে কেন্দ্র করে নির্বাচনী এলাকায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। কেন্দ্রগুলোতে ইতোমধ্যে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।

তিনটি ইউপিতে চেয়ারম্যান পদে ১১ জন সাধারন সদস্য পদে ৯১ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ২৮ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। দুই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৪৬ হাজার ২ শত ৫১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৯ শত ২৩ জন। নারী ভোটার ২২ হাজার ৩ শত ২৪ জন।

এদিকে তিনটি ইউপির ২৮টি ভোটকেন্দ্রের মধ্যে ২৮টিকে ঝুঁকিপ‚র্ণ ঘোষণা করেছে উপজেলা নির্বাচন অফিস। শান্তিপ‚র্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনী মাঠে থাকবে পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ড সদস্যরা। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্টাইকিং ফোর্স থাকবে।

আরো পড়ুন :
>প্রযুক্তিতে চারটি মাইলফলক ছুঁলো বাংলাদেশ
>বিশ্বের দীর্ঘতম ১০ মেট্রোরেল যেসব শহরে
>লালপুরে বিলমাড়িয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উৎসব

চরফ্যাশন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, শান্তিপ‚র্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে কেন্দ্রগুলোতে নির্বাচনী সামগ্রী প্রেরণ করা হয়েছে। তিনটি ইউনিয়নে ভোট গ্রহন করা হবে ইভিএমে।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান বলেন, ইতোমধ্যে জিন্নাগড়, আমিনাবাদ ও নীলকমল ইউনিয়নে শান্তিপ‚র্ণ পরিবেশে নির্বাচন, সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আইন শৃঙ্খলায় পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ড সদস্যদের পাশাপাশি প্রস্তুত রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্টাইকিং ফোর্সের সদস্যরা।

ডিসেম্বর ২৮.২০২২ at ১৮:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর