ভোলায় দেশীয় অস্ত্র টাকাসহ তিন জলডাকাত গ্রেপ্তার

ভোলায় দেশীয় অস্ত্র ও টাকাসহ তিন ডাকাতকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮। বুধবার (২৮ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে র‌্যাব-৮ এর ভোলা ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৮ বরিশালের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মাহামুদুল হাসান। লেফট্যানেন্ট কর্নেল মাহামুদুল হাসান বলেন, আটকের সময় তাদের কাছ থেকে দুইটি রান দাঁ, একটি রড, নগদ ৬০ হাজার টাকা, ৮ টি সিম কার্ড ও ৪ টি মোবাইল উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলেন-মো. শাজাহান ওরফে সাজু মাঝি (৫০), মো. নিরব (৩৪) ও মো. আবুল বাশার (৩২)। তারা ভোলা সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা। তিনি আরও বলেন, ১ ডিসেম্বর ভোলার মেঘনা নদীতে জেলেদের মাছ ধরার ট্রলারে হামলা চালায় ডাকাত দল। এসময় টাকা, মাছ, জালসহ ৯ জেলেকে অপহরণ করে নিয়ে তারা। পরে অপহরণ করা জেলেদের মারপিট করে ট্রলারের মালিক ও আত্মীয় স্বজনদের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

পরে ওই জেলেদের ট্রলার মালিক ও পরিবারের সদস্যরা তাদের বাঁচাতে ২ লাখ ৮ হাজার টাকা জলডাকাতদের মোবাইলে বিকাশের মাধ্যমে প্রদান করেন। পরে ৩ ডিসেম্বর অপহৃত জেলেদের তারা ভোলা সদরের তুলাতুলি এলাকায় একটি চরে ছেড়ে দেয়। ডাকাতির ঘটনা গত ৫ ডিসেম্বর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে ঘটনার সত্যতা যাচাইয়ে র‌্যাব-৮ ভোলা ক্যাম্প ছায়া তদন্ত শুরু করে।

আরো পড়ুন :
>আগামী দিন ভোলায় তিন ইউপিতে ভোট, কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার
>যশোরের বাঘারপাড়ায় দুই গ্রুপের সংঘর্ষে আহত ৬
>প্রযুক্তিতে চারটি মাইলফলক ছুঁলো বাংলাদেশ

এবং অপরাধীদের গতিবিধি ও অবস্থান নির্ণয় তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে একটানা ৭২ ঘণ্টার বিশেষ অভিযান চালানো হয়। ভোলা সদরের বিভিন্ন এলাকা থেকে ৩ জলডাকাতকে আটক করা হয়েছে। এছাড়াও বাকিদেরও আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

ডিসেম্বর ২৮.২০২২ at ১8:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর