বিজয় দিবসের অনুষ্ঠান বর্জন করল শিবগঞ্জ আ.লীগ

মহান বিজয় দিবসে বক্তব্য শেষে ‘জয় বাংলা’ না বলায় অনুষ্ঠান বর্জন করেছে বগুড়ার শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। শুক্রবার দিবসটি উপলক্ষে শিবগঞ্জ সরকারি এমএইচ ডিগ্রি কলেজ মাঠে উপজেলা পরিষদ আয়োজিত অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। জানা গেছে, বিজয় দিবসের কর্মসূচি হিসেবে আয়োজিত কুচকাওয়াজ ও সমাবেশে বক্তৃতাকালে প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ এবং উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু জাতীয় শ্লোগান ‘জয় বাংলা’ না বলায় তারা বিজয় দিবসের কর্মসূচি থেকে বেরিয়ে যান। উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা জানান, বিজয় দিবসের কর্মসূচিতে দলের সব পর্যায়ের নেতাকর্মীই উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:
> চৌগাছায় সড়ক দূর্ঘটনায় প্রদীপ কুমার নামে এক ব্যক্তির মৃত্যু
> সংবিধানবিরোধী যে কোনো অপতৎপরতার বিরুদ্ধে সজাগ থাকুন: রাষ্ট্রপতি

কুচকাওয়াজপূর্ব সমাবেশে প্রথমে বিশেষ অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান এবং তার পরই প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য বক্তব্য দেন। তারা কেউ জাতীয় শ্লোগান উচ্চারণ করেননি। এ কারণে দলের নেতাকর্মীরা বিজয় দিবসের ওই কর্মসূচি বর্জন করে সেখান থেকে বেরিয়ে যান। এদিকে এ বিষয়ে বক্তব্য জানতে যোগাযোগ করা হলেও শিবগঞ্জ উপজেলার সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহ ফোন ধরেননি।

তবে উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সংসদ সদস্য বা আমি কেউ জয় বাংলার বিপক্ষের মানুষ না। এমপি নিজেও বীর মুক্তিযোদ্ধা। আমরা মিছিল করে কর্মসূচিতে যোগ দিয়েছি, সেখানেও জয় বাংলা শ্লোগান দেওয়া হয়েছে। হয়তো বক্তব্যের সময় ভুলবশত শ্লোগান দেওয়া হয়নি। কিন্তু আমরা কেউ জয় বাংলার বাইরের না।

ডিসেম্বর ১৭, ২০২২ at ১৮:৩৯:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস