সংবিধানবিরোধী যে কোনো অপতৎপরতার বিরুদ্ধে সজাগ থাকুন: রাষ্ট্রপতি

ছবি: সংগৃহীত

সংবিধান বিরোধী যে কোনো অপতৎপরতা এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাবিরোধী চক্রান্ত রুখে দিতে জনগণকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি শনিবার (১৭ ডিসেম্বর) বিকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এক অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এই আহ্বান জানান। রাষ্ট্রপতি বলেন, ব্যক্তি, গোষ্ঠী ও দলীয় স্বার্থে সংবিধানের ব্যবহার কখনো শুভ হতে পারে না।

এসময় সংবিধানের পবিত্রতা ও মর্যাদা অক্ষুণ্ণ রাখতে নির্বাহী, আইন ও বিচার বিভাগকে সম্মিলিতভাবে কাজ করার প্রতি গুরুত্বারোপ করেন রাষ্ট্রপ্রধান। তিনি বলেন, বিচার বিভাগ ও আইনজীবীদের এক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখতে হবে। একই সঙ্গে দলমত নির্বিশেষে সবাইকে সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রাখার তাগিদ দেন রাষ্ট্রপতি।

আরো পড়ুন:
> চৌগাছায় সড়ক দূর্ঘটনায় প্রদীপ কুমার নামে এক ব্যক্তির মৃত্যু
> রাজাপুরে বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর এক যুবক গ্রেফতার

তিনি বলেন, গণতন্ত্রের চর্চা ও মূল্যবোধের বিকাশ যত বাড়বে সংবিধানের কার্যকারিতা এবং মর্যাদাও তত বাড়বে। বাংলাদেশ সুপ্রিম কোর্টের প্রশংসা করে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই মানবাধিকার রক্ষা, ন্যায়বিচার নিশ্চিতের পাশাপাশি শান্তি ও সঙ্কটে সংবিধানের অভিভাবক এবং রক্ষক হিসেবে মর্যাদাপূর্ণ ভূমিকা পালন করছে সুপ্রিম কোর্ট।

ডিসেম্বর ১৭, ২০২২ at ১৮:২৮:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস