মদনে বিজয় দিবসের অনুষ্ঠানে হামলা আহত-২, আটক-১১

নেত্রকোনার মদনে বিজয় দিবসের অনুষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। হামলায় দূর্জয় (১৪) ও হিমেল (১৫) নামের দুই শিক্ষার্থী আহত হয়েছে। আহত হিমেলের অবস্থা আশঙ্কাজনক থাকায় উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার তিয়শ্রী এন এইচ খান একাডেমীতে এ ঘটনা ঘটে। হামলায় জড়িত থাকায় ১১ জনকে আটক করেছে মদন থানার পুলিশ। আটককৃতরা হলেন, অন্তর মিয়া (১৪), আসলাম (১৫), রিফাত (১৫), তানভীর (১৪), নাজিম (১৫), রাফি (১৫) প্রয়াস (১৪), স্বাধীন (১৪), বিপ্লব (১৫) রিয়াদ (১৪)। তাদেরকে মদন থানা হেফাজতে রাখা হয়েছে।

পুলিশ ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, তিয়শ্রী এন এইচ খান একাডেমীতে শুক্রবার সকালে বিজয় দিবসের অনুষ্ঠান চলছিল। এ সময় মদন উপজেলার চানগাও গ্রামের বিপ্লব ও নাজিমসহ কয়েকজন গিয়ে ওই বিদ্যালয়ের ছাত্রীদের উত্যক্ত করে। এ সময় তিয়শ্রী এন এইচ খান একাডেমীর কয়েকজন শিক্ষার্থী প্রতিবাদ করলে তাদের সাথে বাক-বিতন্ডা হয়। বিষয়টি বিদ্যালয়ের শিক্ষকরা সমাধান করে অনুষ্টান শুরু করার কিছুক্ষণ পরেই ১৫/২০ জন বখাটে রড ও লাঠি নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে।

হামলায় তিয়শ্রী এন এইচ খান একাডেমীর নবম শ্রেনির শিক্ষার্থী দূর্জয় ও হিমেল আহত হলে স্থানীয় লোকজন ১১ জন হামলাকারীকে আটক করে বিদ্যালয়ে আটকে রাখেন। পরে মদন থানায় খবর দিলে পুলিশ গিয়ে তাদের আটক করে নিয়ে আসে। আহত হিমেল ও দূর্জয়কে পাশের উপজেলা কেন্দুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। দুর্জয়ের অবস্থা আশঙ্কাজনক থাকায় উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আরো পড়ুন:
শেষ বিকেলে স্বস্তির ব্যাটিং বাংলাদেশের
ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী: বিজয় দিবসে
রাণীশংকৈলে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

তিয়শ্রী এন এইচ খান একাডেমীর প্রধান শিক্ষক আল মামুন তালুকদার বলেন, বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে কয়েকজন বখাটে আমার বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে তর্কে জড়ায়। বিষয়টি দেখতে পেয়ে তাদেরকে অফিস কক্ষে নিয়ে বোঝানোর চেষ্টা করি। কিন্তু তখন তারা আমাদের হুমকি দিয়ে বিদ্যালয় থেকে বেরিয়ে যায়। কিছুক্ষণ পরেই ১৫/২০ বখাটে হাতে রড ও লাঠি নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে। পরে আমরা থানায় খবর দিলে পুলিশ গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে যান।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ তাওহীদুর রহমান জানান, ড়খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে যায়। স্থানীয় লোকজন ১১ জন ছেলেকে একটি কক্ষে আটকে রাখেন। পরে পুলিশ তাদের আটক করে থানা হেফাজতে নিয়ে আসে। তবে এ ঘটনায় এখনো কোন লিখিত অভিযোগ পায়নি। অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ডিসেম্বর ১৬.২০২২ at ১৮:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর