প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা বিএনপিনেতা চাঁদের জামিন না মঞ্জুর

প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে নেত্রকোনায় দায়ের করা চার মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছে আদালত।

আজ (২৭ সেপ্টেম্বর) বুধবার আবু সাইদ চাঁদকে আদালতে হাজির করলে অতিরিক্ত প্রধান বিচারিক মো. হাকিম কামাল হোসাইন আসামিকে জিজ্ঞাসাবাদ শেষে জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী মহিদুর রহমান লিটন বলেন, তার বিরুদ্ধে দায়ের করা ৪টি মামলায় গ্রেফতার দেখিয়ে আসামী আবু সাঈদ চাঁদকে আদালতে হাজির করলে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্ত পুলিশের উপপরিদর্শক (এসআই) আশরাফুজ্জামান নেত্রকোনা কোর্ট পুলিশের সহায়তায় বিএনপি নেতা চাঁদকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করেন।

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে করা চারটি মামলায় আবু সাইদ চাঁদকে জিজ্ঞাসাবাদ শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠান।

উল্লেখ্য, চলতি বছরের (২৩ মে) নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সামছুর রহমান ভিপি লিটন এবং (২৪ মে) জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট অসিত সরকার সজল, জেলা যুবলীগ নেতা সিদ্বার্থ শংকর পাল বাবু, রেজাউল হাফিজ রেসিম নেত্রকোনা আদালতে পৃথক ৪টি মামলা দায়ের করেন। মামলায় আবু সাইদ চাঁদকে প্রধান আসামি করা হয়। তখন আদালত অভিযোগুলো আমলে নিয়ে নেত্রকোনা মডেল থানার ওসিকে মামলা আকারে গ্রহণ করার আদেশ দেয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ জেলার পুঠিয়া এলাকায় জনসভায় প্রকাশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে বলে বক্তব্যে উল্লেখ করেন। যা প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির জন্য মর্যাদা হানিকর এবং রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি স্বরূপ।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে আসামী রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদের বিরুদ্ধে মামলা রুজু হয়।

দেশদর্পণ/সুশ্/রিকাগু/ইর